Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ২০/০২/২০২১ ০১:১২পি এম

সংঘর্ষের জেরে হল খোলার দাবি জাবি শিক্ষার্থীদের

সংঘর্ষের জেরে হল খোলার দাবি জাবি শিক্ষার্থীদের Ad Banner

জাবি শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় নিরাপত্তার স্বার্থে হল খোয়ার দাবি জানিয়ে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শিক্ষার্থীরা ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে সবাই একত্রিত হন। পরে সেখান থেকে তারা উপাচার্যের বাসভবনের সামনে উপস্থিত হয়। এর আগে গতকাল শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় গ্রামবাসীদের সংঘর্ষ হয়। এতে একাধিক শিক্ষার্থী গুরুতর জখম হন। এ সময় অন্তত চারটি গাড়ি ভাঙচুর করা হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় মসজিদগুলোয় মাইকিং করে স্থানীয়দের জড়ো করা হয়। অন্যদিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শিক্ষার্থীরা জড়ো হয়ে পাল্টা আক্রমণের প্রস্তুতি নেন।  শিক্ষার্থীদের অভিযোগ, গেরুয়া এলাকার মেসে দুই শতাধিক শিক্ষার্থীকে আটকে রাখা হয়েছে। তাদের উদ্ধারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিষ্ক্রিয়তার অভিযোগ তোলা হয়েছে। তাই সহপাঠীদের উদ্ধারের জন্য তারা জড়ো হয়েছেন বলে দাবি করেন। ফলে ঘটনাস্থলে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 

এদিকে পাল্টাপাল্টি ধাওয়া চলাকালে রাত আটটার দিকে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে যান। তারা স্থানীয়দের কাছ থেকে আহত শিক্ষার্থীদের উদ্ধার করেন। পরে তাদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ