Md.Shagar Hasan
প্রকাশ ১৯/০২/২০২১ ০৯:৩৬পি এম

কুষ্টিয়ার কুমারখালীতে মাত্র ৫০ টাকার জন্য ঝরে গেল তাজা প্রাণ

কুষ্টিয়ার কুমারখালীতে মাত্র ৫০ টাকার জন্য ঝরে গেল তাজা প্রাণ Ad Banner

কুষ্টিয়ার কুমারখালীতে মাত্র ৫০ টাকা মজুরির জন্য প্রায় ৫৫ ফিট উচুঁ দেবদারু গাছ থেকে মাটিতে পড়ে ইছা হক (৫৫) নামের এক দিনমজুরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আজ আনুমানিক বিকেল ৪ টা ৪৫ মিনিটের সময় উপজেলার যদুবয়রা ইউনিয়নের উত্তর চাঁদপুর গ্রামের মোজা খাঁ’র বাড়িতে এদুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি একই গ্রামের মৃত গফুর শেখের ছেলে। তিনি পেশায় একজন দিনমজুর ছিলেন। সরেজমিন গেলে এলাকাবাসী ও নিহতের স্বজনরা জানানান, ইছা হক উত্তর চাঁদপুর গ্রামের হোচেন মেম্বরের বাড়িতে সারাদিন হাতের কাজ শেষে বিকেলে বাড়িতে ফিরার পথে ওই মোজা খাঁ’র স্ত্রী বাড়ির আঙিনার প্রায় ৫০ থেকে ৫৫ ফিট উচুঁ তিনটি দেবদারু গাছের ডালপালা কেটে পরিস্কার করতে বলে।

একটি গাছের ডাল কাটা শেষে দ্বিতীয় গাছের মাঝামাঝি উঠলে সে গাছ থেকে মাটিতে পড়ে গেলে স্থানীয়রা ছুটে এসে মাথায় পানি ঢেলে সুস্থ করার চেষ্টা করে।কিন্তু অবস্থা ক্রমেই বেগতিক হওয়ায় কুষ্টিয়া ২৫০ শস্যা বিশিষ্ট হাসপাতালে নেওয়ার পথে চাপড়া নামক স্থানে মারা যায়। 

এবিষয়ে নিহতের ছোট ভাই ইউনুছ আলী বলেন, হোছেন মেম্বরের বাড়িতে সারাদিন কাজ শেষে বাড়ি ফেরার মতে মোজা খা’র স্ত্রী বড়বড় তিনটি দেবদারু গাছের ডালপালা কাটতে বলে।ডাল কাটার সময় গাছ থেকে পড়ে আমার ভাই মারা যায়।

গাছের মালিক মোজা খাঁ বলেন, ৫০ থেকে ৬০ টাকা দিয়ে এক এক বছর এক এক জনকে দিয়ে দেবদারু গাছের ডাল কাটায়। আজ বিকেলে ইছা হক আমার গাছের ডাল কাটার সময় গাছ থেকে পড়ে মারা যায়।স্থানীয় ইউপি সদস্য সাইদুল ইসলাম বলেন, ইছা হক দিনমজুর হলেও এলাকার সবাই তাকে খুব ভালবাসত।তার আচার- আচারণ খুব ভাল ছিল।

এলাকার সবচেয়ে ভাল মানুষটির হঠাৎ মৃত্যুতে মানুষের মাঝে শোকের মাতম বয়ছে।  ঘটনার সত্যতা স্বীকার করে কুমারখালী থানার ওসি মজিবুর রহমান বলেন, গাছের ডাল কাটতে গিয়ে ইছা হক নামের একজন দিনমজুরের মৃত্যুর খবর পেয়েছি।ঘটনাস্থলে ফোর্স পাঠিয়েছি।তবে লিখিত কোন অভিযোগ পাইনি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ