A. Jahan Ovee
প্রকাশ ১৯/০২/২০২১ ০৭:৪১পি এম

আইপিএলে দল পেলেন না যেসব তারকা ক্রিকেটার

আইপিএলে দল পেলেন না যেসব তারকা ক্রিকেটার Ad Banner

আসন্ন আইপিএলের জন্য গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়ে গেল নিলাম অনুষ্ঠান। এই নিলামে একেবারেই অচেনা অজানা ক্রিকেটারও বেশি দামে দল পেয়েছেন। আবার খ্যাতিমান ক্রিকেটাররাও দল পাননি।   

ক্রিস মরিস যখন আইপিএলের ইতিহাসে সব চেয়ে বেশি দামে বিক্রি হওয়া ক্রিকেটার হলেন, তখন তার গত বারের ব্যাঙ্গালোর সতীর্থ অ্যারন ফিঞ্চ থাকলেন অবিক্রিত। তেমনই কিছু ক্রিকেটারের দিকে নজর দেওয়া যাক।   

বিদেশি ব্যাটসম্যানদের মধ্যে অবিক্রিত আছেন অ্যারন ফিঞ্চ, অ্যালেক্স হেলস, জেসন রয়, এভিন লুইস, রভম্যান পাওয়েল, শন মার্স, করি অ্যান্ডারসন, ডেভন কনওয়ে, ড্যারেন ব্রাভো, রাসি ভ্যান ড্যার ডুসেন এবং মার্টিন গাপটিল।

বাংলাদেশের মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহদের তো নিলামে নামই ওঠেনি। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে হনুমা বিহারী অবিক্রিত আছেন।   

বিদেশি স্পিনারদের মধ্যে অবিক্রিত আছেন আদিল রশিদ, ইশ সোধি এবং কুয়েস আহমেদ। রাহুল শর্মা এক মাত্র ভারতীয় স্পিনার যিনি অবিক্রিত আছেন।

এখনও কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে অবিক্রিত আছেন হিমাংশু রানা, রাহুল গাহলৌত, হিম্মত সিংহ, বিষ্ণু সোলাঙ্কি এবং সিদ্ধেশ লাদ। একটিও আন্তর্জাতিক ম্যাচ না খেলা ভারতীয় অলরাউন্ডাররা হলেন অতীত শেঠ, আয়ুশ বাদানি, বিবেক সিংহ, করণ শর্মা, তাজিন্দর ধিলোঁ, প্রেরক মানকড়, চৈতন্য বিষ্ণোই, অজয় দেব গৌড়, হর্ষ ত্যাগি, প্রত্যূষ সিংহ এবং ভেঙ্কটেশ আইয়ার।   

অল-রাউন্ডারদের দর টি-টোয়েন্টি ক্রিকেটে সব সময় বেশি। তবুও বেশ কিছু অল-রাউন্ডার অবিক্রিত থেকে গেছেন। বিদেশিদের মধ্যে অবিক্রিত আছেন মার্নাস লাবুশানে, থিসারা পেরেরা, ইসুরু উড়ানা, স্কট কুগেলেইন, ওয়েন পারনেল, জর্জ লিন্ডে এবং জ্যাক ওয়াইল্ডারমথ। ভারতীয় অল-রাউন্ডারদের মধ্যে অবিক্রিত আছেন গুরকিরাত সিংহ মান।   

উইকেটরক্ষকদের মধ্যে অবিক্রিত আছেন গ্লেন ফিলিপস, অ্যালেক্স ক্যারে, কুশল পেরেরা, বেন ম্যাকডরমট এবং ম্যাথু ওয়েড।আন্তর্জাতিক ক্রিকেট না খেলা অবিক্রিত উইকেটকিপার হলেন জস ইংলিশ।

বিদেশি পেস বোলারদের মধ্যে অবিক্রিত আছেন শেল্ডন কটরেল, ওশেন থমাস, বিলি স্ট্যানলেক, মিচেল ম্যাকক্লেনাঘান, জেসন বেহরনডর্ফ, নবিনউল হক, শন অ্যাবট এবং রিচি টপলে। ভারতীয় পেসারদের মধ্যে কোনো দল পাননি বরুণ অ্যারন এবং মোহিত শর্মা।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

md akkas islam - (Nilphamari)
প্রকাশ ২৭/০২/২০২১ ০৮:৪৮এ এম