বুধবার, ০৩ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Safia Chowdhury
প্রকাশ ১৯/০২/২০২১ ০৭:৩৯পি এম

ঢাকার কেরানীগঞ্জে ৩ তলা একটি ভবন ধসে পড়েছে

ঢাকার কেরানীগঞ্জে ৩ তলা একটি ভবন ধসে পড়েছে Ad Banner

ঢাকার কেরানীগঞ্জে তিন তলা একটি ভবন ধসে পড়েছে। ১৯ ফেব্রুয়ারি শুক্রবার সকালে কেরানীগঞ্জের পূর্ব চড়াই স্কুল মাঠের পাশের এই তিন তলা ভবনটি ধসে পড়ে।  ঘটনাস্থলে কাজ করছে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। এরইমধ্যে সাত জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

তাদের মধ্যে দুজন নারীকে হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। উদ্ধার কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে।  ক্ষতিগ্রস্থ ভবনের পাশে মোট পাঁচটি ভবনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে মানুষকে সরিয়ে ফেলা হয়েছে।

বিচ্ছিন্ন করা হয়েছে বিদ্যুৎ সংযোগ।  ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা লিমা খানম জানান, পূর্বচরাইল খেলার মাঠের কাছে ওই বাড়িতে দুই তলার ওপরে টিনের ছাউনি দিয়ে আরেকতলা তোলা হয়েছিল।

ধারণা করা হচ্ছে, এজন্য ভবনটি একদিকে কাত হয়ে পাশের ডোবায় উল্টে যায়।  কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, বাড়ি মালিকের দেওয়া তথ্য অনুযায়ী ভবনে সাত জন ছিলেন। উদ্ধারদের মধ্যে ৩ জন নারী ও একজন শিশু।

তারা সবাই বাড়ি মালিকের পরিবারের সদস্য। কোনো ভাড়াটিয়া ভবনে ছিলেন না। উদ্ধার হওয়া সবাইকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে চিকিৎসার জন্য।  বাড়ি মালিকের তথ্য অনুযায়ী, ধসে যাওয়া ভবনে আর কেউ নেই বলে জানিয়েছেন অফিসার ইনচার্জ (ওসি) কাজী মাইনুল ইসলাম। 

ধসে পড়া ভবন পরিদর্শনে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহজাদী পারভীন তিন্নী  এদিকে ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহজাদী পারভীন তিন্নী ধসে পড়া ভবন পরিদর্শন করেছেন। এ সময় তিনি ধসে পড়া ভবনের আশপাশের ৫টি অপরিকল্পিত বাড়ি সিলগালা করে দেন। একই সঙ্গে সিলগালা ভবনের গ্যাস পানি ও বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ