A. Jahan Ovee
প্রকাশ ১৯/০২/২০২১ ০৬:১১পি এম

ঘোড়াশাল সার কারখানার গ্যাসের পাইপে আগুন

ঘোড়াশাল সার কারখানার গ্যাসের পাইপে আগুন Ad Banner

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল ইউরিয়া সার কারখানার নবনির্মিতব্য ফ্যক্টরি ভবনের পাইলিংয়ের সময় তিতাস গ্যাসের পাইপলাইন ফুটো হয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার দুপুর ১২ টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘোড়াশাল, পলাশ ও নরসিংদী ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে বিকেল ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে এ ঘটনায় কোনো হতাহত নেই।

পলাশ ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, একটি নতুন প্রকল্পের নির্মাণাধীন স্থাপনায় দুপুরে আগুনের শিখা দাউ দাউ করে জ্বলে ওঠে। আশপাশের লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করেন।

খবর পেয়ে আগুন নেভাতে তৎক্ষণাৎ পলাশ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। পরে নরসিংদী থেকে আরও চারটি ইউনিট এসে আগুন নেভাতে শুরু করে।

গ্যাসের যে পাইপে আগুন লেগেছে, এর আশপাশে তেমন কোনো স্থাপনা নেই। ফলে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা কম।

ফায়ার সার্ভিস বলছে, সার কারখানাটির নতুন ভবনের নির্মাণের জন্য পাইলিংয়ের কাজ চলছিল। পাইলিংয়ের কারণে মাটির নিচে থাকা গ্যাসের পাইপটি কোনোভাবে লিকেজ হয়েছিল। দুপুরে ওই স্থানে আগুনের সংস্পর্শ পেয়ে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তিতাস গ্যাসের কর্মীরা ওই পাইপ লাইন থেকে গ্যাস বিচ্ছিন্ন করার কাজ করছেন। পাইপ লাইন থেকে গ্যাস বিচ্ছিন্ন হয়ে গেলেই আগুন নিভে যাবে।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ