MD: AL Amin
প্রকাশ ১৪/০২/২০২১ ১২:৫৫এ এম

পশ্চিমা সংস্কৃতি খেয়ে ফেলল আমাদের সাংস্কৃতি

পশ্চিমা সংস্কৃতি খেয়ে ফেলল আমাদের সাংস্কৃতি Ad Banner

আমরা মানুষ সৃষ্টির সেরা জীব এটা আমরা প্রমাণ করেছি । আমাদের সভ্যতা আমাদের সকল কিছু অন্য প্রাণীর থেকে ভিন্ন এবং কী উন্নত।   

আমাদের সমাজে  শালীনতার প্রভাব কাজ করে আর এখানেই আমরা অন্য প্রাণী থেকে আর একটু বেশি ভিন্ন। আর এই ভিন্নতা শুধু এক প্রানী থেকে আরেক প্রানীর মধ্যে সীমাবদ্ধ নয়। একই প্রানীর মধ্যেও ভিন্নতা রয়েছে ।   

এই ভিন্নতা হতে পারে তাদের সমাজ ব্যবস্থার অথবা তাদের শিক্ষা সাংস্কৃতি   অথবা চালচলনের । ঠিক তেমনিভাবে আমরা বাঙ্গালী জাতি পৃথিবীর অন্য সকল জাতি থেকে ভিন্ন । আমাদের রয়েছে নিজস্ব সাংস্কৃতি ঐতিহ্য ইতিহাস ।   

আমাদের বিশ্বাস, আমাদের সাংস্কৃতি, আমাদের আহার বিহার, উৎসব, আমাদের মাটি আবহাওয়া , আমাদের ভৌগলিক অবস্থান, আমাদের সামাজিকতা, হাসি আনন্দ সকল কিছুই আমাদের নিজস্ব । আর এগুলোই আমাদের সাংস্কৃতি যা আজ পশ্চিমা সাংস্কৃতির  মুখে থুবড়ে পড়েছে ।   

আমাদের দেশের ছেলেরা বড়দের সম্মান করে ,সালাম দেয়, নিজের জায়গা ছেড়ে বসতে দেয় চাচা দাদা বলে সম্বোধন করে । যা ভিন্ন দেশীদের মাঝে দেখা যায় না দেখা গেলেও এতটা নয়।

কিন্তু আমাদের এই সাংস্কৃতি আজ পশ্চিমা সাংস্কৃতির কাছে মিশে যাচ্ছে, আমাদের যুবকেরা সহজেই গ্রহন করছে পশ্চিমা সাংস্কৃতি । আর এই পশ্চিমা সাংস্কৃতি আমাদের যুবকদের শিখাচ্ছে বেহেয়াপানা   যা কখনো আমাদের র্ধমের সাথে মানিয়ে নেওয়া যায় না ।   

আর ধীরে ধীরে আমাদের সমাজে বেড়ে যাচ্ছে ধর্ষণ, ইপটিজিং আরো নানা রকম অসামাজিক কাজ । কমে যাচ্ছে আমাদের মা বোনদের সম্মান তাদের নিরাপত্তা । 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ