মঙ্গলবার, ০২ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Rakib Monasib
প্রকাশ ১৪/০২/২০২১ ১২:৫৩এ এম

ঘড়ি দিয়েই চালানো যাবে ফেসবুক

ঘড়ি দিয়েই চালানো যাবে ফেসবুক Ad Banner

হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জার সহ পরিষেবাগুলির মাধ্যমে বার্তা প্রেরণ এবং স্বাস্থ্য এবং ফিটনেস বৈশিষ্ট্য সরবরাহ করতে পারে এমন একটি স্মার্টওয়াচ নিয়ে কাজ করছে ফেসবুক।

আগামী বছর এই স্মার্টওয়াচটি বাজারে আসছে এমন তথ্য পাওয়া গেলেও, ফেসবুক এখনও এ সম্পর্কে সবধরনের তথ্য গোপন রেখেছে।   

তথ্যপ্রযুক্তি ভিত্তিক সাইট দ্য ইনফরমেশনের একটি প্রতিবেদন অনুসারে, ফেসবুক একটি অ্যান্ড্রয়েড-ভিত্তিক স্মার্টওয়াচ তৈরি করছে। তবে এটি স্পষ্ট নয় যে স্মার্টওয়াচটি গুগলের ওয়ার ওএসে চলবে কিনা।

ডিভাইসটির সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে যে স্মার্টওয়াচটি পরের বছর বিক্রি হতে পারে। ফেসবুকের স্মার্টওয়াচ (অফিসিয়াল নাম নয়) স্বাস্থ্য এবং ফিটনেস সংক্রান্ত ফিচারগুলি সরবরাহ করবে যা স্মার্টওয়াচ সাধারণত করেই থাকে।

তবে মজার বিষয়টি হ'ল ওই স্মার্টওয়াচ ব্যবহারকারীদের ফেসবুকের পরিষেবাগুলি ব্যবহার করে বার্তা প্রেরণ করতে পারে - সম্ভবত সেটি ফেসবুক ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম।     

ফেসবুক স্মার্টওয়াচটি কোম্পানির হার্ডওয়্যার ইকোসিস্টেমের অংশ হবে যার মধ্যে বর্তমানে ওকুলাস ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট এবং পোর্টাল নামে একটি ভিডিও কলিং ডিভাইস রয়েছে যার মধ্যে পোর্টাল টিভি, পোর্টাল, পোর্টাল + এবং পোর্টাল মিনি রয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ