শুক্রবার, ০৫ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
A. Jahan Ovee
প্রকাশ ১৩/০২/২০২১ ০৮:৩৩পি এম

৫০ লাখ টাকা গণস্বাস্থ্য কেন্দ্রে দিলেন অধ্যাপক নাসরীন

৫০ লাখ টাকা গণস্বাস্থ্য কেন্দ্রে দিলেন অধ্যাপক নাসরীন Ad Banner

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচ শয্যার নিবিড় পরিচর্যা কেন্দ্র স্থাপনের জন্য ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন অধ্যাপক নাসরীন বেগম। শনিবার (১৩ ফেব্রুয়ারি) গণস্বাস্থ্য নগর হাসপাতালে এ অর্থ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়।   

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণস্বান্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মুহিব উল্লাহ খোন্দকার ও গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।   

হাজী মুহম্মদ মুহসীনের দানশীলতার কথা উল্লেখ করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আজকের দিনটি অনেক গুরুত্বপূর্ণ দিন। হাজী মুহম্মদ মুহসীন যেমন ধর্ম-বর্ণ নির্বিশেষে দান করে গেছেন, অধ্যাপক নাসরীন বেগমও দানের মাধ্যমে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে তার কর্তব্য পালন করছেন।’   

এদিকে সংবাদ সম্মেলনের আগে এক সভায় প্রস্তাবিত আইসিইউ’র নাম সর্বসম্মতিক্রমে ‘সাবরীনা কামাল আইসিইউ’ রাখার সিদ্ধান্ত হয়।   

উল্লেখ্য, অধ্যাপক নাসরীন বেগমের কন্যা সাবরীনা কামাল উচ্চ শিক্ষা লাভের উদ্দেশ্যে জার্মানির হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছিলেন। কোভিড রোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আইসিইউ’র এই নামকরণের সিদ্ধান্ত হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ