সোমবার, ০৮ মার্চ ২০২১
Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ১৩/০২/২০২১ ০১:০৯পি এম

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে সংগীতশিল্পী তাসনিম আনিকা

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে সংগীতশিল্পী তাসনিম আনিকা Ad Banner

প্রতিনিয়ত চলছে এক্সপেরিমেন্ট। তারই অংশ হলেন দেশের অন্যতম তরুণ সংগীতশিল্পী তাসনিম আনিকা।   

মিউজিক ভিডিওর বাইরে এবারই প্রথম তিনি হাজির হচ্ছেন সিনেমায়! চলচ্চিত্রটি স্বল্পদৈর্ঘ্য, প্রচার হবে নাগরিক টিভিতে- ভালোবাসা দিবসের বিশেষ আয়োজনে। ভান মনোয়ারের ‘দেখা, না দেখা’ নামের এই চলচ্চিত্রে আনিকাকে দেখা যাবে সংগীতশিল্পীর চরিত্রে। শুটিং শেষ, অপেক্ষা ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা পৌনে ৮টায় নাগরিক সম্প্রচারের। 

এক অন্ধ মানুষের জীবনের গল্প নিয়ে এই চলচ্চিত্রের গল্প। যার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন আরোশ খান ও আরিয়ানা জামান।

আছেন শাকিল রাজ এবং একটি বিশেষ চরিত্রে তাসনিম আনিকা।  নির্মাতা ইভান জানান, আরোশ খান ও আরিয়ানা জামানের দেখা হয় একটি কফিশপে। দুজনের একজন অন্ধ। সেদিন কফিশপে ঘটে এক নাটকীয় ঘটনা। ঘটনাটি বাঁক নেয় অদূরে বসা কণ্ঠশিল্পী আনিকার কণ্ঠ ও গিটার ছুঁয়ে। এই শিল্পী গান ধরেন ‘অদৃশ্য’। এগিয়ে যায় ‘দেখা, না দেখা’র অন্য এক গল্প।

পর্দায় কফিশপে বসে আনিকা যে গানটি পরিবেশন করেন, সেটি তিনি নিজেই লিখে সুর দিয়েছেন। নিজের কথা-সুর-কণ্ঠে এটি তার দ্বিতীয় গান। তবে অভিনয়টা একেবারে প্রথম। নির্মাতা জানান, আনিকা এখানে সংগীতশিল্পী হিসেবেই হাজির হচ্ছেন।   

আনিকা আই বিডি বলেন, ‘আমার অনেক গান নাটক-টেলিছবিতে গিয়েছে। এবার আমি নিজেই হাজির হচ্ছি! তারচেয়ে বড় কথা, পুরো সিনেমাটির শুরু থেকে শেষ পর্যন্ত নির্মাতার সঙ্গে আমি সংযুক্ত ছিলাম। গানটির কথা, সুর, গাওয়া; গল্পের রেশ ধরেই করার চেষ্টা করেছি।

এমনকি আমার অংশের শুটিংয়ের সময় চেষ্টা করেছি নিজেকে একটু ওয়েস্টার্ন লুকে তুলে ধরতে। জানি না, সব মিলিয়ে কেমন হলো। তবে আমি এই প্রজেক্টটি করে খুব খুশি। কারণ, কাজটিকে আপন মনে হয়েছে।’ 

জেফরি আর্চার-এর গল্পে, ইভান মনোয়ারের নির্মাণে ‘দেখা, না দেখা’ প্রযোজনা করেছে ইভান এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স। 

নির্মাতা-প্রযোজক ইভান বলেন, ‘প্রজেক্টটি একটু এক্সপেরিমেন্টাল। যেটা আমি সবসময় করার চেষ্টা করি। আরোশ ও আরিয়ানা; সালমান ও আদ্রিকা চরিত্রে অভিনয় করার জন্য নিজেদের ভালোই তৈরি করেছেন। তাসনিম আনিকা তার গান ও শুটিংয়ের জন্য প্রচুর এফোর্ট দিয়েছেন। সম্মিলিত প্রয়াসেই একটি ভালো কনটেন্ট ক্রিয়েট হয়। বাকিটা দর্শকরা জানাবেন।’


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ