Md. Tawhidul Haque Chowdhury
প্রকাশ ২২/০১/২০২১ ১২:২৫এ এম

নোয়াখালীতে ঘর পাচ্ছে ৮৫৫ গৃহহীন পরিবার

নোয়াখালীতে ঘর পাচ্ছে ৮৫৫ গৃহহীন পরিবার Ad Banner

‌'মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না' প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতির অংশ হিসেবে আশ্রয়হীন পরিবারকে পুর্নবাসন প্রকল্পের আওতায় আগামী ১৭ মার্চের মধ্যে নোয়াখালী ৮৫৫ গৃহহীন পরিবার সরকারীভাবে ঘর পেতে যাচ্ছে। তারই লক্ষ্যে ঘর প্রস্তুতির কাজ পুরোদমে চলছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো: খোরশেদ আলম খাঁন।     

২১ জানুয়ারী বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবু ইউসুফসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। 

প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, প্রথম দফায় আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে ১৫০টি ঘর হস্তান্তর করা হবে। অবশিষ্ট আরো ৭০৫টি ঘর আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকীর আগেই হস্তান্তর করা হবে।

এছাড়াও ঐ দিন হাতিয়ার মন্নান নগরে ৯৪৫ পরিবারের জন্য নির্মিত একটি বড় আশ্রয়ণ প্রকল্পও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঘরগুলো নির্মাণে যাতে করে কোনো প্রকার অনিয়ম-দুর্নীতি না হয়, সে জন্য অতিরিক্ত জেলা প্রশাসকসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ গৃহনির্মাণ কাজে পূর্ণ তদারকি করছে বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ