• 0
  • 0
Gowtom Buddha Paul
Posted at 14/01/2021 05:47:pm

রাজধানীর কাফরুলে ৮ প্রতারক আটক

রাজধানীর কাফরুলে ৮ প্রতারক আটক

রাজধানীর কাফরুল এলাকায় চাকরি দেওয়ার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অপরাধে আট প্রতারককে আটক করা হয়েছে। এছাড়াও চাকরিপ্রার্থী ১৩ জন ভুক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)। 

বৃহস্পতিবার (জানুয়ারি ১৪) দুপুরে র‍্যাব-৪ এর সহকারী পরিচালক পুলিশ সুপার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। 

আটকরা হলেন- কামরুজ্জামান (৪৫), রিয়াজ হোসেন (৩৫), রবিন মিয়া (২১), জামসেদ খান (১৯), শাহরিয়ার শেখ (২১), রিয়াদুল ইসলাম (১৮), কামরুজ্জামান (১৭) ও মাহমুদুল আলম (২০)। 

এএসপি জিয়াউর জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেল সাড়ে ৩টায়   কাফরুল থানার ‘এসবিএম ইন্টারন্যাশনাল টেকনোলজি’ নামে একটি কোম্পানিতে র‌্যাব-৪ এর একটি দল অভিযান চালায়।

চাকরি দেওয়ার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অপরাধে ৮ প্রতারককে আটক করা হয়। এ সময় প্রতারকদের কাছ থেকে ১০০টি চাকরির নিয়োগ ফরম, দুটি রেজিস্টার, একটি ল্যাপটপ, দুটি ফরম বই, দুটি সিল, ৩০০টি ভিজিটিং কার্ড, ১৪টি মোবাইল ও ১৩ হাজার ৮০০ টাকা জব্দ করা হয়।

এছাড়াও চাকরিপ্রার্থী ১৩ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।  তিনি আরও জানান, আসামিরা রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে ভিন্ন ভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলেছে।

দেশের বিভিন্ন স্থান থেকে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অসচ্ছল তরুণ-তরুণীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন ধরে প্রতারক চক্রটি ভুক্তভোগীদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিলো। আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ