• 0
  • 0
Gowtom Buddha Paul
Posted at 13/01/2021 03:38:pm

মুক্তি পাচ্ছে মোশাররফ করিমের ‘ডিকশনারি’

মুক্তি পাচ্ছে মোশাররফ করিমের ‘ডিকশনারি’

আগামী ১২ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম অভিনীত কলকাতার প্রথম ছবি ‘ডিকশনারি’।

এটি তৈরি করেছেন পশ্চিমবঙ্গের নাট্যকার ও পর্যটনমন্ত্রী ব্রাত্য বসু।  ছবিতে আরও কাজ করেছেন আবির চ্যাটার্জি, পরমব্রত চট্টোপাধ্যায়, পৌলমি বসু, চিত্রনায়িকা নুসরাত জাহানসহ অনেকে। মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন এর অভিনেত্রী নুসরাত জাহান। 

 এক সাক্ষাৎকারে এই অভিনেত্রী বলেন, ‘১২ ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গের সিনেমা হলে মুক্তি পাচ্ছে এটি। ছবি হলে মুক্তি পেলেই ভালো লাগে। তার ওপর ১০০ শতাংশ আসন যদি ভর্তি হয়ে যায়, তারচেয়ে ভালো আর কী হতে পারে?’   

জানা যায়, এই সিনেমায় সম্পর্কের ব্যবধান উঠে আসবে। এর একটি গল্পে স্বামী-স্ত্রী হিসেবে থাকবেন মোশাররফ ও পৌলমি বসু। মোশাররফ এক নব্য ব্যবসায়ীর চরিত্রে, যার শিক্ষাগত যোগ্যতা বেশি নয়। তবে ছেলেকে সে ভালোভাবে পড়াশোনা শেখাচ্ছেন। অন্য গল্পে থাকছেন আবির, পরমব্রত ও নুসরাত জাহান। 

বুদ্ধদেব গুহর দু’টি ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে নির্মিত হচ্ছে ‘ডিকশনারি’ চলচ্চিত্রটি। এর চিত্রনাট্য তৈরি করেছেন উজ্জ্বল চ্যাটার্জি।

এই ছবির শুটিংয়ের জন্য গেল বছর ৭ মার্চ কলকাতায় যান মোশাররফ করিম। শুটিং শেষ করে ১৬ মার্চ ঢাকায় ফেরেন তিনি। এরপর একই বছর ডিসেম্বরের শুরুতে ছবির ডাবিংয়ে অংশ নিতে আবারও কলকাতা গিয়েছিলেন মোশাররফ। তখনই ছবির কাজ পুরোপুরি শেষ হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ