Thursday -
  • 0
  • 0
MEHEDI HASAN UZZAL
Posted at 13/01/2021 05:53:pm

বরগুনা পৌর মেয়রকে আ.লীগ থেকে ‘বহিষ্কারের’ ঘোষণা

বরগুনা পৌর মেয়রকে আ.লীগ থেকে ‘বহিষ্কারের’ ঘোষণা

পৌর মেয়র শাহাদাত হোসেনকে বহিষ্কার করে মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে জেলা আওয়ামী লীগ। পাশপাশি বহিষ্কারের সিদ্ধান্ত শহরে মাইকিং করেও জানানো হয়েছে। 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে দলীয় মনোয়নপ্রাপ্ত নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে ‘বিদ্রোহী প্রার্থী’ হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করায় দলের শৃঙ্খলা ভঙ্গের কারণে দলের সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে। 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর বলেন, “গঠনতন্ত্র অনুসারে শাহাদাত হোসেনের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিয়েছি। তাকে আজীবনের জন্য আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়ে কেউ দলীয় সুবিধা ভোগ করবে এ সুযোগ নেই। 

তিনি আরও বলেন, “আমরা তাকে মনোনয়ন প্রত্যাহারের অনুরোধ করেছিলাম। তিনি আমাদের অসম্মান করে নির্বাচন থেকে সরে দাঁড়াননি। তার পক্ষে যদি দলের কেউ অবস্থান নেয়, তার বিরুদ্ধেও আমরা ব্যবস্থা নেব।” 

জাহাঙ্গীর কবির জানান, তারা কেন্দ্রীয় আওয়মী লীগের কাছে লিখিত প্রস্তাবনা পাঠিয়েছেন। খুব শীঘ্রই কেন্দ্র চূড়ান্ত বহিষ্কারের সিদ্ধান্ত আসবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ