Thursday -
  • 0
  • 0
Hasan Ahmed
Posted at 13/01/2021 01:30:pm

সারাদেশে বঙ্গবন্ধুর ম্যুরাল-ভাস্কর্যের নিরাপত্তা নিশ্চিত

সারাদেশে বঙ্গবন্ধুর ম্যুরাল-ভাস্কর্যের নিরাপত্তা নিশ্চিত

সারাদেশের জেলা-উপজেলা সদরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সব ম্যুরাল ও ভাস্কর্যের নিরাপত্তা নিশ্চিতের বিষয়ে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পুলিশ মহাপরিদর্শকের পক্ষে এসব প্রতিবেদন দাখিল করা হয়। 

মঙ্গলবার বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নুর উদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ প্রতিবেদন দাখিল করা হয়।   

আদালতে প্রতিবেদন দাখিল করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।   

প্রতিবেদনে বলা হয়েছে, সারাদেশে বঙ্গবন্ধুর যত ম্যুরাল ও ভাস্কর্য আছে তার সবগুলোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সেখানে সিসি ক্যামেরা স্থাপন, গোয়েন্দা বাহিনী নিয়োগসহ আইনশৃঙ্খলা বাহিনীর নিয়মিত টহলের ব্যবস্থা করা হয়েছে।     

এর আগে, গত ৭ ডিসেম্বর সারাদেশে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল ও ভাস্কর্যের পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতে পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন হাইকোর্ট।

মন্ত্রিপরিষদ সচিবকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়। পাশাপাশি সোহরাওয়ার্দী উদ্যানসহ নির্মাণাধীন অন্যান্য ম্যুরালেরও নিরাপত্তায় পদক্ষেপ নিতে নির্দেশ দেন আদালত।     

বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নুর উদ্দিনের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ড. বশির আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ