• 0
  • 0
BIVASHENDU SARKER (B.SARKER)
Posted at 12/01/2021 06:38:pm

পাইকগাছার সোলাদানা ইউনিয়নের রাস্তার বেহাল দশা

পাইকগাছার সোলাদানা ইউনিয়নের রাস্তার বেহাল দশা

পাইকগাছায় সোলাদানা ইউনিয়নে সরদার আবুহোসেন কলেজ (চৌরাস্তা) হতে সোনাখালী খোয়াঘাট পর্যন্ত রাস্তার বেহাল দশা, দেখার কেউ নেই!

পাইকগাছায় সোলাদানা ইউনিয়নের সরদার আবুহোসেন কলেজ (চৌরাস্তা) হতে সোনাখালী খোয়াঘাট পর্যন্ত প্রায় সাত কিলোমিটার রাস্তাটি বছরের পর বছর আমুরকাটা, পশ্চিমকাইনমুখী, নুনিয়াপাড়া, দীঘা, দক্ষিণকাইনমুখী সহ কয়েকটি গ্রামের মানুষের সিমাহীন ভোগান্তির কারণ হয়ে দাড়িয়েছে।

প্রায় ৭ কিলোমিটার রাস্তাটির এক কিলোমিটার পীচকার্পেটিং, এক কিলোমিটার ইটের হেরিংবন, প্রায় তিন কিলোমিটার জ¦রাজ্বীর্ন এবং ভাঙ্গাচোরা দীর্ঘদিনের পুরাতন ইটের সলিং।

বাকী প্রায় দুই কিলোমিটার মাটির কাঁচা রাস্তা। রাস্তাটির দুই প্রান্তে পিচের কার্পেটিং-এর পাকা রাস্তা সংযুক্ত থাকলেও অভিভাবকহীন এই সামান্য রাস্তাটির ভাগ্য বদলে নেই কারো কোন মাথাব্যাথা।

ভাঙ্গা চোরা ও বড় বড় গর্তে ভরা এই রাস্তাটি যেন কয়েকটি গ্রামের মানুষের জন্য অভিশাপে পরিনত হয়েছে। ইট সলিং ও মটির রাস্তায় আগাগোড়া রাস্তাটিতে মাঝে-মধ্যে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় সাইকেল, মোটর সাইকেল, ভ্যান, ইজিবাইক, নছিমন সহ বিভিন্ন মালবাহী গাড়ি প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে।

এছাড়া বর্ষাকালে রাস্তাটিতে চলাচল আরো ভয়ংকর হয়ে ওঠে। এলাকাবাসির ক্ষোভ, চারিদিকে এতো রাস্তাঘাট তৈরি হচ্ছে, অথচ এই এলাকার সবচেয়ে গুরুত্বপুর্ন এই রাস্তাটির দিকে কোন জন-প্রতিনিধির নজর নেই।

চরম ভোগান্তি হতে রেহায় পেতে রাস্তাটি দ্রুত নির্মানের জন্য জন-প্রতিনিধি সহ কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসি।

খুলনা-৬ (পাইকগাছা-কয়রা)-র সংসদ সদস্য আক্তারুজামান বাবু বলেন, রাস্তাটির প্রস্তাবনা দেওয়া হয়েছে, করোনা দূর্যোগের কারণে টেন্ডার দিতে বিলম্বিত হচ্ছে। তিনি আরও বলেন, চলতি অর্থবছরেই রাস্তার কাজ করা হবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ