• 0
  • 0
Gowtom Buddha Paul
Posted at 12/01/2021 06:00:pm

ফেসবুক হ্যাক করে টাকা হাতানোই তার পেশা

ফেসবুক হ্যাক করে টাকা হাতানোই তার পেশা

ফেসবুকে টার্গেটকৃত ব্যক্তিদের বিশেষ করে মহিলাদের মেসেঞ্জারে বিভিন্ন লোভনীয় অফার সম্বলিত ফিশিং লিংক পাঠাতেন সাইফুল ইসলাম নামে এক যুবক।

ওই লিংকে ক্লিক করে তার পাঠানো নির্দেশনা অনুযায়ী তথ্য প্রদান করা মাত্রই ভিকটিমের ফেসবুক আইডি নিয়ন্ত্রণে নিয়ে নিতেন।

এরপর ওই ভিকটিমদের ফেসবুক আইডির বন্ধুদের মেসেঞ্জারে নক করে নানা অজুহাতে টাকা ধার চাইতেন। টাকা পাঠানোর জন্য দিতেন নিজের বিকাশ নাম্বার।

এভাবেই অসংখ্য ফেসবুক আইডি হ্যাক করে তিনি হাতিয়ে নিয়েছেন মোটা অংকের টাকা। সম্প্রতি আইডি হ্যাক করাকেই পেশা হিসেবে বেছে নিয়েছিলেন সাইফুল ইসলাম। 

গত রবিবার ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল থানা এলাকায় অভিযান পরিচালনা করে সাইফুল ইসলামকে গ্রেপ্তারের পর এ তথ্য জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

গ্রেপ্তারের সময় তার কাছ থেকে ফেসবুক হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত একটি কম্পিউটার, বিকাশে টাকা সংগ্রহ এবং হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত দুটি মোবাইল, বিভিন্ন অপারেটরের ৭টি সিম উদ্ধার করা হয়। 

অভিযানের নেতৃত্ব দেয়া ডিবির ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের ইনচার্জ আশরাফউল্লাহ ভোরের কাগজকে বলেন, গত ৭ ডিসেম্বর রাজধানীর লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলার তদন্ত নেবে সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি দীর্ঘদিন ধরে মেসেঞ্জারে বিভিন্ন অফার সম্বলিত ফিশিং লিংক পাঠিয়ে ফেসবুক আইডি হ্যাক করে আসছিলেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ