• 0
  • 0
Samium Bashir Meraz
Posted at 12/01/2021 12:38:pm

ধর্ষণে স্কুলছাত্রীর মৃত্যু: দিহানের ডোপ ও ডিএনএ টেস্ট

ধর্ষণে স্কুলছাত্রীর মৃত্যু: দিহানের ডোপ ও ডিএনএ টেস্ট

রাজধানীর কলাবাগানে মাস্টারমাইন্ড স্কুলের শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যা মামলার আসামি ইফতেখার ফারদিন দিহানের ডোপ টেস্ট করবে পুলিশ। এর আগে সোমবার তার ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। বিষয়টি নিশ্চিত করেন মামলার তদন্ত কর্মকর্তা ও কলাবাগান থানার পরিদর্শক (তদন্ত) আ ফ ম আসাদুজ্জামান। 

আসাদুজ্জামান বলেন, অনেকগুলো বিষয় বিবেচনায় রেখে আমরা আসামীর কিছু মেডিকেল পরীক্ষার জন্য আদালত থেকে অনুমতি নিয়েছি। মামলার তদন্তের স্বার্থে আসামী মাদকাসক্ত ছিল কিনা তা জানা জরুরী। ময়নাতদন্তকারী চিকিৎসক যেহেতু বিকৃত যৌনাচারের কথা বলেছেন তাই আমরা নিশ্চিত হতে চাই যে আসামী মাদকাসক্ত ছিল কিনা। ডোপ টেস্টের জন্য আদালত অনুমতি দিয়েছে সোমবার , আজ (মঙ্গলবার) নমুনা দিয়ে হাসপাতালের কার্যক্রম শেষ করা হবে। আদালতের তাছাড়া মামলাটির তদন্তে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে, সম্ভাব্য সকল বিষয় আমরা খতিয়ে দেখছি যেন এর তদন্ত কাজ নিয়ে কেউ কোন প্রশ্ন না তুলতে পারে। 

এর আগে রবিবার দিহানের ডিএনএ পরীক্ষার জন্যও আদালতে আবেদন করেছিলেন মামলার তদন্তকারী কর্মকর্তা। সে অনুযায়ী অনুমতি দেয় আদালত। অনুমতি পাবার পর সোমবার ঢাকা মেডিক্যাল কলেজে দিহানের ডিএনএ নমুনা দেয়া হয়। তদন্তের খাতিরে নিহত স্কুলছাত্রী ও আসামির ডিএনএ প্রোফাইল মিলিয়ে দেখা হবে। এসব মেডিক্যাল পরীক্ষার রিপোর্ট পেতে অন্তত এক মাস সময় অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন তদন্তকারী কর্মকর্তা আ ফ ম আসাদুজ্জামান।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ