• 0
Younus Ali
Posted at 12/01/2021 01:18:pm

ধানের শীষের জোয়ারে দিশেহারা আওয়ামী লীগ

ধানের শীষের জোয়ারে দিশেহারা আওয়ামী লীগ

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, ধানের শীষের জোয়ার দেখে আওয়ামী লীগ দিশেহারা হয়ে পড়েছে। তারা নির্বাচনের পরিবেশ নষ্ট করার জন্য ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। দলীয় ক্যাডার লেলিয়ে দিয়ে জনসাধারণের মাঝে আতঙ্ক সৃষ্টি করছে। আওয়ামী লীগের মেয়র প্রার্থী বিএনপির বিরুদ্ধে মিথ্যা বিষোদগার শুরু করেছেন। এ সব মিথ্যা অপপ্রচারের জবাব ২৭ জানুয়ারি জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে দেবে।

তিনি সোমবার দুপুরে ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ডে গণসংযোগকালে একথা বলেন। নগরীর বহদ্দারহাট হক মার্কেটের সামনে থেকে গণসংযোগ শুরু হয়ে বহদ্দারহাট বাস টার্মিনাল, পুরাতন চান্দগাঁও থানা, মৌলভী পুকুর পাড়, ওসমানিয়া গ্লাস ফ্যাক্টরি, বাহির সিগন্যাল মোড়ে গিয়ে শেষ হয়। শাহাদাত এ সময় এলাকার সাধারণ মানুষের সঙ্গে সালাম ও শুভেচ্ছা বিনিময় করেন। নেতাকর্মীরা ধানের শীষে ভোট চেয়ে প্রচারপত্র বিলি করেন।

এ সময় বিএনপি প্রার্থীর সঙ্গে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

ডা. শাহাদাত বলেন, চান্দগাঁওবাসীর প্রতি সরকার বিমাতাসুলভ আচরণ করেছে। এখানে কোনো উন্নয়নের ছোঁয়া লাগেনি।

১২ বছরের শাসনামলে আওয়ামী লীগ কালুরঘাট সেতু পুনর্নির্মাণ করতে ব্যর্থ হয়েছে। আমি মেয়র নির্বাচিত হলে এই নির্বাচনী এলাকাকে মাদক ও সন্ত্রাসমুক্ত করে শান্তির জনপদে পরিণত করব। ধানের শীষ হচ্ছে উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির প্রতীক। তাই আপনাদের কাছে ধানের শীষে ভোট চাই এবং দোয়া চাই।

তিনি বলেন, আমাদের এই স্বাধীন দেশে মুক্তিযুদ্ধের দল বিএনপিকে আবারও ক্ষমতায় আনতে দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। কিন্তু জনগণের ঘাড়ে চেপে বসা স্বৈরাচারী সরকার দিনের ভোট রাতে সম্পন্ন করে মানুষকে তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত করে জোর করে ক্ষমতা আঁকড়ে আছে। তাই হারানো ভোটাধিকার ফিরিয়ে আনতে ২৭ জানুয়ারি চসিক নির্বাচনে দলমত নির্বিশেষে কেন্দ্রে গিয়ে ভোটযুদ্ধে অংশ নিয়ে স্বাধীনতা ও গণতন্ত্রের প্রতীক ধানের শীষে ভোট প্রদানের জন্য তিনি নগরবাসীর প্রতি আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি নেতা এরশাদ উল্লাহ, ইয়াছিন চৌধুরী লিটন, হারুন জামান, ৪ নং চান্দগাঁও ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মাহাবুবুল আলম, বিএনপি নেতা আরইউ চৌধুরী শাহীন, আনোয়ার হোসেন লিপু, গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, সৈয়দ শিহাব উদ্দিন আলম, শরীফ উদ্দিন খান, মো. ইলিয়াছ চৌধুরী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী শাহে নেওয়াজ চৌধুরী মিনু, বিএনপি নেতা গিয়াস উদ্দিন ভুইয়া, জাকির হোসেন, জাফর আহম্মেদ প্রমুখ।

স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ : চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে স্বাস্থ্যবিধি মেনে প্রচারণা চালানোর অনুরোধ জানিয়েছেন চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান।

এছাড়া প্রার্থীদের গণজমায়েত পরিহার করারও অনুরোধ জানান তিনি। সোমবার বিকালে নগরীর কাজীর দেউড়ি মোড়ে করোনা সচেতনতা ও ইভিএম সম্পর্কিত প্রচারপত্র বিতরণের সময় এমন অনুরোধ জানান তিনি।

এ সময় জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান, অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা বশির আহমদ, নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার জাকিয়া হোসনাইন, বুলবুল আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, ইভিএম সম্পর্কে সচেতনতা তৈরি করা এবং ভোটারদের ভোট কেন্দ্রে আসার আহ্বান জানাতে আমাদের এই কার্যক্রম। এছাড়া করোনাভাইরাস নিয়ে সচেতনতা সৃষ্টি করাও আমাদের উদ্দেশ্য। ইতোমধ্যে স্বাস্থ্যবিধি মেনে এবং যতটুকু সম্ভব গণজমায়েত না করে প্রচার প্রচারণা চালাতে প্রার্থীদের অনুরোধ করেছি।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ