• 0
  • 0
Samium Bashir Meraz
Posted at 12/01/2021 11:08:am

প্যারেন্টাল কন্ট্রোল রাখতে হবে: বেনজীর আহমেদ

প্যারেন্টাল কন্ট্রোল রাখতে হবে: বেনজীর আহমেদ

কলাবাগানে স্কুলছাত্রীর মৃত্যুর ঘটনাকে পূর্ণাঙ্গ ক্রাইম বলেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজি) বেনজীর আহমেদ। গতকাল সোমবার র‍্যাবের সদর দফতরে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজি বেনজীর আহমেদ বলেন, ১৮ বছরের নিচে বয়সের সবাই শিশু। মানবাধিকার কর্মীরা, এনজিওকর্মীরা অনেক হইচই করে অনেক আইন কিন্তু পরিবর্তন সংশোধন করেছেন। কিন্তু কলাবাগানে যে ঘটনাটি ঘটেছে তা কিন্তু পূর্ণাঙ্গ ক্রাইম। এখানে ধর্ষণ ঘটানো হয়েছে, মৃত্যু ঘটানো হয়েছে। অথচ আমাদের দেশের আইন অনুযায়ী উভয়ই কিন্তু শিশু। অথচ আমরা এই আইনগুলো করেছি। অবশ্যই আমাদের আধুনিকায়ন দরকার, আইজিপি হিসেবে আমি দ্বিমত পোষণ করি না। তবে অত্যাধুনিক আইন করতে গিয়ে আমরা দেশের মধ্যে কোনো সমস্যা তৈরি করতেছি কি না সেদিকেও খেয়াল রাখতে হবে। 

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি রাজধানীর কলাবাগানের লেক সার্কাসে ইফতেখার ফারদিন দিহানের বাসায় গিয়ে ধর্ষণের শিকার হয়ে মারা যান ইংরেজি মাধ্যম স্কুলের ও লেভেলের শিক্ষার্থী। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে অভিভাবকদের আরো দায়িত্বশীল হওয়া দরকার বলে মনে করেন পুলিশ প্রধান বেনজীর আহমেদ। 

তিনি বলেন, পরিবারকে জানতে হবে ছেলে বা মেয়ে কোথায় কার সঙ্গে মিশে, কী করে, কখন কোথায় যায়। এটা প্যারেন্টাল কন্ট্রোল। সন্তান জন্ম দিলে দায়-দায়িত্ব পিতামাতাকে নিতে হবে। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত র‍্যাব সেবা সপ্তাহ—এ দরিদ্র, প্রতিবন্ধী ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন পুলিশের মহাপরিদর্শক। র‍্যাব সদরদফতরের শহিদ লেফটেন্যান্ট কর্নেল আজাদ মেমোরিয়াল হলে দরিদ্র, প্রতিবন্ধী ও মেধাবী ৫০ জন শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা, বই ও সনদপত্র দেওয়া হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ