Thursday -
  • 0
  • 0
Gowtom Buddha Paul
Posted at 11/01/2021 06:04:pm

আমাদের খাদ্য নিরাপত্তা থাকতে হবে: খাদ্যমন্ত্রী

আমাদের খাদ্য নিরাপত্তা থাকতে হবে: খাদ্যমন্ত্রী

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, আমাদের খাদ্য নিরাপত্তা থাকতে হবে, কেউ খাদ্য মজুদ করতে পারবে না এবং ভেজাল দিতে পারবে না। এজন্য আমাদের সচেতন থাকতে হব।   

সোমবার (১১ জানুয়ারি) দুপুরে সাপাহার উপজেলায় খাদ্যের নিরাপত্তা শীর্ষক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

মন্ত্রী বলেন, "সরকারি কর্মকর্তা, ডাক্তার জনপ্রতিনিধিসহ সবাই মিলে আমরা নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করে যাব। এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নিরাপদ খাদ্য সরবরাহ, পুষ্টি সরবরাহ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন সেটা আমরা গ্রহণ করবো।

"প্রথম থেকে নতুন প্রজন্মকে নিরাপদ খাদ্য বিষয়ে সচেতন ও মাদকের বিরুদ্ধে সচেতন করতে হবে। স্কুল-কলেজে প্রথম ক্লাসে অন্তত ৫ মিনিট করে নিরাপদ খাদ্য ও মাদকের বিরুদ্ধে কথা বলতে হবে। তাহলে ওইসব ছাত্রছাত্রীরা বাড়িতে গিয়ে তাদের বাবা-মাকে নিরাপদ খাদ্য বিষয়ে সচেতন করতে পারবেন।"   

শুক্রবার জুমার নামাজের আগে ৫ মিনিট করে নিরাপদ খাদ্য ও মাদকের বিরুদ্ধে কথা বলতে হবে তাহলে আমরা খুব তাড়াতাড়ি দেশের প্রতিটা সেক্টরে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে পারব ও জনগণকে নিরাপদ খাদ্য দিতে পারব। 

সাধন চন্দ্র মজুমদার বলেন, যারা খাদ্যে ভেজাল দেবে তারা সৃষ্টিকর্তার কাছে দায়ী থাকবে। বাংলাদেশ স্বাধীন হওয়ার পরপরই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মজুদদারি, কালোবাজারি এবং খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে স্পেশাল মামলা করার ঘোষণা দিয়েছিলেন। সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের কথাও বলেছিলেন। 

এসময় মন্ত্রী হোটেল ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, রেস্টুরেন্ট ও খাবারের মান উন্নয়ন করতে হবে এবং রেস্টুরেন্টে রান্নাঘর, গ্লাস প্লেট সবকিছু পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে এবং যিনি রান্না করবেন তাকেও জীবাণুমুক্ত থাকতে হবে। 

এসময় সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইউম সরকার, নওগাঁর নিরাপদ খাদ্য কর্মকর্তা আদ্দা আন সিনা, সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেকুর রহমান, সহকারী ভূমি অফিসার, মহিলা ভাইস চেয়ারম্যান নারগিস বেগমসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্মকর্তা ও হোটেল ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ