• 0
  • 0
Gowtom Buddha Paul
Posted at 11/01/2021 03:48:pm

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে আইনি নোটিশ

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে আইনি নোটিশ

করোনা মহামারির মধ্যেও পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে সরকারকে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের সচিব এবং শিক্ষা অধিদফতরের মহাপরিচালককে এই নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ফারুক আলমগীর চৌধুরী।

সোমবার (১১ জানুয়ারি) রেজিস্ট্রি ডাকযোগে গাজীপুর সদরের এক শিক্ষার্থীর পিতা মো. আব্দুল কাইয়ুম সরকারের পক্ষে এই নোটিশ পাঠানো হয়। 

নোটিশে বলা হয়েছে, করোনার কারণে ২০২০ সালের ২৫ মার্চ থেকে দেশের সব শিক্ষা বন্ধ রয়েছে। এ পর্যন্ত ১১ বার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নোটিশ দিয়েছে সরকার। দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের ওপর বিরূপ প্রভাব পড়ছে।

শিক্ষার্থীরা এ সময়ে বাইরে ঘোরাঘুরি করছে, টিভি দেখে সময় ব্যয় করছে।এছাড়া মোবাইল ব্যবহারের মাধ্যমে খারাপ অভ্যাস গড়ে উঠছে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে। 

নোটিশে আরও বলা হয়, দেশে করোনাভাইরাস নিয়ন্ত্রণে রয়েছে। আমাদের প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, খুব শিগগিরই সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে।

তাই আগামী ১৬ জানুয়ারির পর আর কালবিলম্ব না করে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হোক। নয় তো শিক্ষার্থীরা অপূরণীয় ক্ষতির সম্মুখিন হবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ