Thursday -
  • 0
  • 0
Abdul majid
Posted at 11/01/2021 02:32:am

এফডিসিতে ফ্লোর কাঁপছে পূর্ণিমা

এফডিসিতে ফ্লোর কাঁপছে পূর্ণিমা

‘চোখ ঘুরাইয়া তাকালে সবাই হয় রে কাত, ওরা কী করে আমার সাথে কাটাবে এই রাত’—উচ্চ মাত্রার মিউজিকে দূর থেকে ভেসে আসছিল এ রকম কথার গান। কিছুক্ষণ বন্ধ থাকার পর শুরু হলো আবার। ঘটনাস্থল এফডিসির ৯ নম্বর ফ্লোর। সেখানে গোল হয়ে অবস্থান নিয়েছেন একদল তরুণ। তাঁরা সবাই গানটির সহকারী নৃত্যশিল্পী।    


রবিবার বিকেলে এফডিসিতে ছিল ‘গাঙচিল’ ছবির আইটেম গানের দৃশ্য ধারণ। গতকাল শনিবার এই ফ্লোরে শুরু হয় দৃশ্য ধারণের কাজ। প্রথম দিন পূর্ণিমা না থাকলেও দ্বিতীয় দিন যোগ দিয়েছেন তিনি।

সিনেমায় এই ফ্লোরকে নোয়াখালীর একটি চর হিসেবে দেখানো হবে, সাজানো হয়েছে সেভাবেই, জানালেন ছবির পরিচালক। ভেতরে গিয়ে দেখা যায় গাছ, বাঁশ, কাপড় আর মরিচবাতি দিয়ে ফ্লোরটি সাজানো হয়েছে। চর এলাকার পরিবেশ তৈরি করা হয়েছে। চরের মানুষ, জীবন ও রাজনৈতিক প্রেক্ষাপট এই ছবিতে তুলে ধরা হচ্ছে। মূল মঞ্চ থেকে একটু দূরে বসে ছিলেন পূর্ণিমা।

পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামূল মনিটরের সামনে। আয়েশ করে একটি চৌকিতে বসেছেন তারিক আনাম খান, তাঁর ঠিক পেছনে বসা ছিলেন রাশেদ মামুন অপু। নৃত্য পরিচালক মাসুম বাবুল দূরে বসে থাকা পূর্ণিমাকে ইশারায় ডাকলেন। এর মধ্যে ফুল ভলিউমে আবার গান শুরু হয়ে গেল। দলবল নিয়ে পূর্ণিমা নাচতে শুরু করলেন। নাচতে নাচতে চৌকিতে আয়েশি ঢংয়ে শুয়ে থাকা তারিক আনাম খানকে নিজের কাছে টেনে আনলেন। গানের অংশ হিসেবেই ধাক্কা দিয়ে তাঁকে ফেলে দেন চৌকিতে। শুটিংয়ের ফাঁকে আই নিউজ বিডির সঙ্গে কথা বলেন পূর্ণিমা।

তিনি বলেন, ‘আইটেম গানে বহু বছর পর পারফর্ম করলাম। একটা সময় মিশা ভাইয়ের (মিশা সওদাগর) সঙ্গে একাধিক আইটেম গানে নেচেছি, ১৫ বছর আগের কথা। এবারও অন্য রকম একটা অভিজ্ঞতা হলো।’ কথা হলো তারিক আনাম খানের সঙ্গে। তিনি বলেন, ‘এই ছবিতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের চরিত্রে অভিনয় করেছি। নির্বাচনের আগে আমার এলাকায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই দৃশ্যের শুটিং করছি। চমৎকার একটা অভিজ্ঞতা হচ্ছে।’ ইবরার টিপুর সুরে আইটেম গানটির কথা লিখেছেন কবির বকুল।

পরিচালক জানালেন, আপাতত ডামি ভয়েস দিয়ে গানটির শুটিং করা হচ্ছে। শিগগিরই চূড়ান্ত শিল্পীর কণ্ঠে গানটি ধারণ করা হবে।

তিনি বলেন, ‘গানের শেষ অংশের শুটিং চলছে। টানা তিন দিন শুধু এই গানেরই শুটিং করছি। সকাল থেকে তারিক আনাম খান, পূর্ণিমা ও অপুর কাজ চলছে। সন্ধ্যার দিকে যোগ দেবেন ফেরদৌস।’ বিদায় নেওয়ার আগে জানালেন, ‘দুটি গানের শুটিং বাকি। সময়-সুযোগমতো দ্রুত শেষ করব।’ 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ