• 0
  • 0
sachchida nanda dey
Posted at 10/01/2021 11:36:pm

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনা সভা

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনা সভা

১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আশাশুনি উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম মোস্তাকিম এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এবিএম মোস্তাকিম বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকিস্তান কারাগার থেকে মুক্তির জন্য বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলে যার পরিপ্রেক্ষিতে দেশীয় ও আন্তর্জাতিক চাপে পাকিস্তান সরকার ১৯৭২ সালের ৮ জানুয়ারি বঙ্গবন্ধুকে পাকিস্তান কারাগার থেকে মুক্তি দিতে বাধ্য হন।

পাকিস্তানের মিয়ানওয়ালি কারাগারে দীর্ঘ ৯ মাস বন্দী থাকার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১০ জানুয়ারি বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। তিনি আওয়ামী লীগ সরকারের উন্নয়ন তুলে ধরে বলেন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন। তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল আস্থা রেখে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। 

আলোচনা সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সমদ বাচ্চু, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান বিপুল, যুবলীগ নেতা আনিসুর রহমান বাবলা, পরেশ অধিকারী, ছাত্রলীগ নেতা তানভীর রহমান রাজ, আল আমিন হোসেন, শাহারুল ইসলাম প্রমুখ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ