Wednesday -
  • 0
  • 0
Md. Motahar hossain.
Posted at 10/01/2021 11:00:pm

অল্প সময়ের মধ্যে এই দেশ ঘুরে দাড়াবে

অল্প সময়ের মধ্যে এই দেশ ঘুরে দাড়াবে

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব রেজাউল আহসান বলেন, আমরা আজকে সারা বিশ্বে পোশাক রফতানি করে প্রায় ৪০ লক্ষ মা বোনের কর্মসংস্থান সৃষ্টি করেছি। পাট  বিদেশে রপ্তানীতে আমরা প্রথম স্থান অর্জন করেছি। 

মাছ ও ধান উৎপাদনে আমরা সারা বিশ্বে তৃতীয় হয়েছি। আগামী ২০৪১ সালের মধ্যে মধ্য আয়ের দেশে পরিণত হবে বলে আমরা আশা করি। বর্তমান সরকার যেভাবে কাজ করে যাচ্ছে অল্প সময়ের মধ্যে এই দেশ ঘুরে দাড়াবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।  আমরা কাঁধে কাঁধ মিলিয়ে একসঙ্গে কাজ করতে চাই। প্রত্যেকটা কাজের ক্ষেত্রে আমাদের অর্জন অনেক বেশি। 

আগে গ্রামগঞ্জে পাড়া-মহল্লায় রাস্তাঘাট পাকা ঘর-বাড়ি কিছুই ছিল না। আজ বঙ্গবন্ধুর আদর্শে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট,  বাড়ি-ঘর সমস্ত কিছু পাকা হয়ে গেছে। এক সময় যে রাস্তাটি দিয়ে আমরা গাড়ি নিয়ে আসতে পারতাম না। আজ সে রাস্তা দিয়ে প্রতিনিয়ত গাড়ি-ঘোড়া চলছে। আগে বাংলাদেশে ৮০% মানুষ হতদরিদ্র ছিল বর্তমানে দারিদ্র্যের হার ২০%। সরকার চেষ্টা করছে আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশে একটি মানুষও হতদরিদ্র থাকবে না।

গতকাল শনিবার সন্ধায় মিঠাপুকুর সমিতি, ঢাকার আয়োজনে রংপুরের মিঠাপুকুর উপজেলার বালারহাট, মির্জাপুর,বড় হযরতপুর ইউনিয়নসহ ১৭টি ইউনিয়নের অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে প্রায় ৫ হাজার শীতবস্ত্র কম্বল বিতরণকালে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব রেজাউল আহসান এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেড কোয়ার্টার-এর অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এআইজি আব্দুর রাজ্জাক, বাংলাদেশ চিনি ও খাদ্য ইন্ডাষ্টিজ এর জেনারেল ম্যানেজার ড. মহাসিন মন্ডল প্রিন্স, এলজিইডি রংপুর নির্বাহী প্রকৌশলী রেজাউল হক, পিডিবিএফ এর উপ-পরিচালক আব্দুর রাজ্জাক, কন্ঠ শিল্পি অন্তুর রহমান ও অভিনেতা রাসেলসহ মিঠাপুকুর সমিতি, ঢাকার সদস্যবৃন্দ।

এর আগে দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএসবাংলা এয়ারলাইন্সের ফ্লাইটে করে সৈয়দপুর বিমানবন্দরে আসেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব  রেজাউল আহসান। এসময় রংপুর বিভাগীয় সমবায় যুগ্ন নিবন্ধক আবুল বাশার, পল্লী উন্নয়ন একাডেমী রংপুর প্রকল্প পরিচালক আব্দুল্লাহ আল মামুন, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আল-আমিন হোসেন তালুকদার, জেলা সমবায় অফিসার আমিনুল ইসলাম সচিবকে ফুলেল শুভেচ্ছা জানান। সেখান থেকে তিনি গাড়িবহরে করে পল্লী উন্নয়ন একাডেমী রংপুর প্রকল্পের চলমান কার্যক্রম পরিদর্শন করেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ