Tuesday -
  • 0
  • 0
Samium Bashir Meraz
Posted at 10/01/2021 02:51:pm

একজন কেন আসামি? আনুশকা পরিবারের প্রশ্ন

একজন কেন আসামি? আনুশকা পরিবারের প্রশ্ন

আনুশকার হত্যার পর থেকেই কুষ্টিয়ার সদর উপজেলার গোপালপুর গ্রাম নিস্তব্ধ হয়ে আছে। এরই ভেতর আনুশকার পরিবারের পক্ষ থেকে প্রশ্ন এসেছে চারজন জড়িত থাকলেও শুধু একজনকে আসামি করা হলো কেন? 

আনুশকা ধর্ষণ-হত্যার ঘটনায় শুধু একজনকেই আসামি কেন আসামী করা হয়েছে? এমন প্রশ্ন করেছেন আনুশকার বাবা আল আমিন আহম্মেদ। গণমাধ্যমকে তিনি জানিয়েছেন, মেয়ের ওপর যে নৃশংস ঘটনা ঘটেছে, তাতে এই ঘটনার সঙ্গে কোনোভাবেই একজন জড়িত নয়। দিহানকে সঠিকভাবে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত অন্যদের তথ্য বেরিয়ে আসবে।     

এ বিষয়ে আনুশকার মা শাহানুরী আমিন বলেন, হাসপাতালে দিহানকে জিজ্ঞাসা করলে সে চারজন থাকার কথা বললেও আসামি হয়েছে একজনকে। তিনি কান্নাকণ্ঠে গণমাধ্যমকে বলেন, একজন দিহান পরিচয় দিয়ে বলে, আনুশকা তাদের বাসায় ছিল, সঙ্গে তারা চার ছেলে বন্ধু ছিল। এমন কথা শোনার পর বাকি তিনজনকে জিজ্ঞেস করলে তারা বাসায় থাকার কথা স্বীকার করে। সে সময় বাসায় আর কেউ ছিল না বলেও জানায়। কিন্তু পুলিশ ওই তিনজনকে ছেড়ে দিয়েছে। 

তবে মামলাটির তদন্ত তদারকি কর্মকর্তা পুলিশের নিউমার্কেট জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবুল হাসান বলেন, দিহান একাই ছিল বলে স্বীকারোক্তি দিয়েছে। এ ছাড়া এখন পর্যন্ত তদন্তে অন্য কারও সম্পৃক্ততাও মেলেনি। এরপরও ঘটনার সঙ্গে দিহান একাই ছিল, নাকি অন্য কেউ ছিল, তা নিশ্চিত হতে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। একাধিক লোক জড়িত থাকলে সবকিছুই বেরিয়ে আসবে। 

শনিবার (৯ জানুয়ারি) সকালে গোপালপুর কেন্দ্রিয় গোরস্থানে আনুশকাকে দাফন করা হয়। আনুশকা হত্যার বিচারের দাবিতে গ্রামবাসী প্রতিবাদ ও মানববন্ধন করেছে, হত্যার সঙ্গে যারাই জড়িত তাদের ফাঁসির দাবি জানান গ্রামবাসী। 




শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ