• 0
  • 0
Verified আই নিউজ বিডি ডেস্ক
Posted at 10/01/2021 11:51:am

'শেখ হাসিনার নেতৃত্বে দেশে ঈর্ষনীয় উন্নয়ন সাধিত হয়েছে'

'শেখ হাসিনার নেতৃত্বে দেশে ঈর্ষনীয় উন্নয়ন সাধিত হয়েছে'

শেখ হাসিনার নেতৃত্বে দেশে ঈর্ষনীয় উন্নয়ন সাধিত হয়েছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার সকালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘বিজয়কে সুসংহত করার পথে প্রধান অন্তরায় সাম্প্রদায়িক অপশক্তি, এই অপশক্তিকে পরাজিত করতে হবে।

‘শেখ হাসিনার নেতৃত্বে দেশে ঈর্ষনীয় উন্নয়ন সাধিত হয়েছে, এই বিজয়ের সুফলকে নস্যাৎ করতে সাম্প্রদায়িক শত্রুরা এখনো তৎপর। ৫০ বছর পরও এখনো বিজয়ের শত্রুরা তৎপর, এখনো তারা ষড়যন্ত্র করে যাচ্ছে। এখনো তারা দেশের উন্নয়ন অগ্রযাত্রায় প্রতিবন্ধক।’

স্বাধীনতা অর্জনের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে ফেরার দিন নানা কর্মসূচিতে পালন করছে আওয়ামী লীগ। সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবন সহ সারাদেশের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় দিনের কর্মসূচি। বিকেলে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে আয়োজন করা হয়েছে আলোচনা সভা। এতে বক্তব্য দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। 

আওয়ামী লীগ সাধারন সম্পাদকের শ্রদ্ধা নিবেদনের সময় তার সাথে দলের কেন্দ্রীয় নেতারাও ছিলেন। কেন্দ্রীয় নেতাদের শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনও শ্রদ্ধা জানায়।

শ্রদ্ধা জানায় যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীও শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে।

একাত্তরের মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয়ের ৮ জানুয়ারি পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হন জাতির পিতা শেখ মুজিব। লন্ডন-নয়া দিল্লি হয়ে স্বাধীন দেশে পা রাখেন ১০ জানুয়ারি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ