Thursday -
  • 0
  • 0
Samium Bashir Meraz
Posted at 10/01/2021 09:24:am

শুরু হল ঢাকা ম্যারাথন ২০২১

শুরু হল ঢাকা ম্যারাথন ২০২১

প্রতিবছর ঢাকা ম্যারাথনের নিয়মিত আয়োজনের মাধ্যমে বিশ্বব্যাপী বাংলাদেশের সুনাম ছড়িয়ে পরবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

আজ রবিবার সকাল সাড়ে ৬ টায় রাজধানীর আর্মি স্টেডিয়ামে ঢাকা ম্যারাথন ২০২১ উদ্বোধন শেষে এই আশাবাদ ব্যক্ত করেন তারা। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই ম্যারাথন রেইসের মাধ্যমে আমরা মুজিব বর্ষের আরো একটি ইভেন্ট শুরু করলাম। ক্রীড়া মন্ত্রণালয় আর সেনাবাহিনীর যৌথ উদ্যোগে এটি একটি অসাধারণ আয়োজন। মোট ১৪ টি দেশের অংশগ্রহণ করছে এই রেইসে। আমরা আশা করি ঢাকা ম্যারাথন চলবে। পরবর্তী আয়োজনে পৃথিবীর আরো দেশ এতে অংশ নিবে এই আশা করছি। 

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ১৪ টি দেশের অংশগ্রহণ করার কথা থাকলেও, একটি দেশ অংশ না নেয়ায় ১৩ টি দেশ এই ম্যারাথনে অংশ নিয়েছে। এই তের দেশের ৩৭ জন বিদেশি অ্যাথলেট অংশ নিয়েছে। এটি এযাবৎকালের একটি বৃহৎ আয়োজন। ঢাকা ম্যারাথনটি বিশ্ব ম্যারাথনে একটি বিশাল মাইল ফলক হিসেবে যুক্ত হল। দিল্লি বা লন্ডন ম্যারাথনের মত এখন ঢাকা ম্যারাথনও বিশ্ব ম্যারাথন তালিকায় যুক্ত হল। 

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে এবং সশস্ত্র বাহিনী বিভাগের সমন্বয়ের মাধ্যমে এ ম্যারাথন অনুষ্ঠিত হয়। এতে সহযোগিতা করছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। নারী ও পুরুষ দুই বিভাগে এই ম্যারাথনে দেশি-বিদেশি খ্যাতনামা দৌড়বিদরা অংশগ্রহণ করেন।

ফুল ম্যারাথন, হাফ ম্যারাথন এবং ডিজিটাল ম্যারাথন এই তিন ক্যাটাগরিতে ম্যারাথন পরিচালনা করা হয়। ফুল ম্যারাথনে (৪২.১৯৫ কিলোমিটার) দেশি-বিদেশি ১০০ জন দৌড়বিদ অংশগ্রহণ করেন। আর হাফ ম্যারাথনে (২১.০৯৭ কিলোমিটার) ১০০ জন বাংলাদেশি দৌড়বিদ অংশগ্রহণ করেন। সকালে আর্মি স্টেডিয়াম থেকে শুরু করে হাতিরঝিলে ঢাকা ম্যারাথন ২০২১ এর আনুষ্ঠানিকতা শেষ হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ