Thursday -
  • 0
  • 0
ashraful islam
Posted at 10/01/2021 12:50:pm

পিআইবি হতে ন্যাম ভবন আমাদের তৃণমুল প্রিয় এমপি স্মৃতি

পিআইবি হতে ন্যাম ভবন আমাদের তৃণমুল প্রিয় এমপি স্মৃতি

গত ২ জানুয়ারী শনিবার পলাশবাড়ী হতে রওনা হলাম প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) ৩ সার্কিট হাউস রোড ঢাকা -১০০০ এর উদ্যেশে আমাদের এ শিক্ষানীয় অভিযাত্রায় যিনি আমাদের টিম লিডার হিসাবে ছিলেন তিনি পলাশবাড়ী প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন।

আমাদের এ টিম যারা শিক্ষানীয় অভিযাত্রায় আমাদের মাঝে আরো বেশী দায়িত্বশীলতা বাড়িয়ে দেন যারা তারা হলেন পলাশবাড়ী প্রেসক্লাবের সভাপতি রবিউল হোসেন পাতা,ফুলছড়ি প্রেসক্লাবের সভাপতি আমিনুল হক, গোবিন্দগঞ্জের উজ্জল প্রধান, জিল্লুর রহমান, ঘোড়াঘাটের আনভিল বাপ্পী,সহকর্মী ও বড় ভাই ফেরদাউস মিয়া, আশরাফুজ্জামান সরকার,মমিনুর রশিদ সাগর,মরণ কবি হাসিবুব রহমান স্বপন, শাহরিয়ার, আরিফ হোসেন, সহকর্মী আসাদুজ্জামান রুবেল, শহিদুল ইসলাম,আব্দুর রাজ্জাক,নুর মহব্বত,সাহারুল ইসলাম,রবিউল ইসলাম রুবেল,ফেরদাউস রহমান, সহকর্মী ছোট ভাই বায়োজিত আহমেদ শাকিল, ফজলার রহমান, সোহেল রানা, প্রিয় কন্ঠ শিল্পি বিদূষ দাদা যিনি সাধ্যমতো আমাদের দিয়ে গেছেন বিনোদন ও আনন্দ।     

এ শিক্ষানীয় অভিযাত্রায় গাইবান্ধা জেলার পলাশবাড়ী, ফুলছড়ি ও গোবিন্দগঞ্জ উপজেলা পর্যায়ের সাংবাদিকদের জন্য ৩ হতে ৫ জানুয়ারী পর্যন্ত তিনদিনব্যাপী  সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ পিআইবি এর সহকারি প্রশিক্ষক বারেক হোসেন এর সমন্বয়ে  ২৮ জন সাংবাদিকদের নিয়ে রবিবার হতে মঙ্গলবার পর্যন্ত ৩ দিনের প্রশিক্ষণ।

প্রতিদিনের রুটিন মাফিক জীবন যাপন আমাদের সকলের জীবনে এক নতুন অভিজ্ঞতা যেমন হয় তেমনি গড়ে উঠে এক মধুর বন্ধন যা আজ নিজ পরিবারের জীবন যাপনে শিক্ষানীয় অভিজ্ঞা।

এ প্রশিক্ষণ প্রতিটি সেশনে প্রশিক্ষকের সন্দুর উপস্থাপন শেষে  টিমের সকল সাংবাদিকদের সাথে ফটোসেশনে অংশ নেওয়া প্রশিক্ষক কুমল্লিা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক কাজী আনিস স্যার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারি অধ্যাপক মো.আসাদুজ্জামান, চ্যানেল আইয়ের বার্তা সম্পাদক মীর মাসরুর জামান, সহকারি প্রশিক্ষক পিআইবি বারেক হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারি অধ্যাপক রাহাত মিনহাজ, নিউ ইয়র্ক টাইমস স্ট্রিংগার জুলফিকার আলি মানিক, পিআইবি এর প্রতিবেদক জিলহাজ নিপুন। এ প্রশিক্ষণের সমাপনি দিন ৫ জানুয়ারী মঙ্গলবার বিকালে পিআইবি এর মহাপরিচালক ও বঙ্গবন্ধুর সহচখ্যাত জাফর ওয়াজেদ স্যার যিনি অনারগল বলে গেলেন আমাদের জেলা অতিত বর্তমান সমস্যা ও সম্ভবণার কথা আরো জেলার সফল রাজনৈতিক ব্যক্তিদের জীবনি সম্পর্কে আলোক পাত করে আলোচনা এছাড়াও বিগত সময়ে ঘটনে যাওয়া নানা অনাকাংখিত ঘটনার বর্ননা জেলার উপজেলা গুলোর জীবন মান ও ফসলের বিবরণ ও গাইবান্ধার রসে রসালো রসমঞ্জুরীর স্বাধের লোভনীয় কথা যা আমাদের সকলকে অবাক করেছে। আর তিনদিনে এ প্রশিক্ষণ কর্মসূচীর আনন্দ উল্লাসের মধ্যে যেমন শেষ সময়ে মুখে ছিলো সকলের হাসি তেমনি একজন সফল ব্যক্তিত্ব আমাদের রংপুর বিভাগের একজন কৃতি সন্তানের সাফল্য ভরা জীবনের পাশাপাশি তাহার লেখনি একটি ডায়ালক সকলের চোখে পানি এনে দিলো এবং তিনি আমাদের জানালেন তার সাংবাদিকতা পেশার সাথে সম্পৃততার কথা তিনি আনন্দ আলো পত্রিকার সম্পাদক জাতীয় প্রেসক্লাবে কার্যকারি সদস্য কুড়িগ্রামের সন্তান রেজানুর রহমান স্যার।

যিনি উপস্থিত থেকে সনদ বিতরণের করলেন যিনি আমাদের হাতে তুলে দিলেন সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের সনদপত্র।     

এরপর আমাদের তৃনমুলের সাধারণ মানুষ ও দলীয় নেতাকর্মী বান্ধব গাইবান্ধা ৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপির আমন্ত্রনে টিমের ২৮ জন সদস্য কে জাতীয় সংসদ ভবন এলাকায় অবস্থিত ন্যাম ভবনে আপ্যায়ন করে মুগ্ধ করে দিলো গোটা টিম কে।

এছাড়াও টিমের সকল সদস্যদের সার্বিক বিষয়ে খোজ খবর নেওয়া নিজের শত ব্যস্ততার মাঝে তাদের সাথে সময় দেওয়া ও নিরাপদে বাড়ী ফেরার ব্যবস্থা করে দেওয়া এবং সকলের সাথে গ্রুপ ছবি পৃথক পৃথক ছবি তুলে অথিতিয়তার উদাহারণ হিসাবে গেথে থাকলেন সকলের হৃদয়ে আমাদের জনপ্রিয় ও স্থানীয় ও জাতীয় দলীয় নেতাকর্মী বান্ধব জননেতা এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি এমপি।

যিনি আমদের এ শিক্ষানীয় অভিযাত্রায় আরেকটি অভিজ্ঞতার সুযোগ করে দিলেন দেখালেন একজন সফল জনপ্রতিনিধির আসল ভূমিকা ও আনন্দময় স্মৃতি হিসাবে রয়ে গেলেন আমাদের স্মৃতি পাতায় সফল জননেতা কৃষকনেত্রী এমপি স্মৃতি। এ অতিথিয়তায় যার সবচেয়ে বড় ভূমিকা পালন করেছেন আমাদের জামাই বাবু তিনি অতিথিগণের আগমনে আনন্দিত মনে সকলের সাথে মন খুলে কথা বলেন, সকলের খোজ খবর নেন। হ্যা যার কথা বলছিলাম তিনি হলেন এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপির স্বামী বিশিষ্ট ব্যবসায়ি মাহবুব সাহেব তিনি সকলের মনে শ্রদ্ধের স্থানে বসে গেছেন।

অতিথির অথিতয়তায় আমরা গণমাধ্যমকর্মীরা মুগ্ধ। আর ন্যাম ভবনে আমাদের দাওয়াত দেওয়া আমাদের সাথে সর্বদা যোগাযোগ করা এবং ন্যাম ভবনে পৌছানোর বিষয়টি নিশ্চিত করাসহ অতিথিয়তায় এ সুযোগ সৃষ্টি করেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মাহিবুল হাসান মুকিত। 

এ শিক্ষানীয় অভিযাত্রায় অংশ গ্রহনের সুযোগ করে দেওয়ায় সর্বপরি পলাশবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। পাশাপাশি আমাদের স্মৃতির পাতায় আরেকটি অধ্যায় যা  স্বর্ণময় স্মৃতি হিসাবে এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি অসাধরণ অথিতিয়তার কথা। আমাদের হৃদয়ে অমলিন স্মৃতি হয়ে থাকবেন এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি এমপি। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ