Saturday -
  • 0
  • 0
Gowtom Buddha Paul
Posted at 09/01/2021 07:18:pm

জুলুম নির্যাতনের পরোয়া করেনা বিএনপি: ফখরুল

জুলুম নির্যাতনের পরোয়া করেনা বিএনপি: ফখরুল

সরকারি জুলুম নির্যাতনকে পরোয়া না করে বিএনপি জনগনকে সাথে নিয়ে সরকারের বিরুদ্ধে সংগ্রামে আরও বেশী দৃঢ় সংকল্পবদ্ধ হবে বলে মন্তব্য করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।   

তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি-সরকারি জুলুম-নির্যাতনকে পরোয়া না করে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জনগণকে সাথে নিয়ে সরকারের বিরুদ্ধে সংগ্রামে আরও বেশী দৃঢ় সংকল্পবদ্ধ হবে।'   

বিএনপি মহাসচিব বলেন, “জনগণকে সাথে নিয়ে বর্তমান আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার বিএনপি’র নেতৃত্ব ধ্বংস করতেই অবৈধ মিডনাইট সরকার তাদের অনুগত আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠন সমূহের নেতাকর্মীদেরকে যেকোন শান্তিপূর্ণ কর্মসূচি থেকে গ্রেফতার অব্যাহত রেখেছে।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বর্তমান সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই সম্পূর্ণ মনগড়া ও অসৎ উদ্দেশ্যপ্রণোদিত মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করা হয়েছে।   

'আইনের শাসন না থাকায় ঘরে-বাইরে কারো ন্যুনতম নিরাপত্তা নেই। বর্তমানে কোন অপরাধের সঙ্গে জড়িত না হয়েও নির্দোষ লোককে অপরাধী সাজিয়ে মামলা, গ্রেফতার, কারান্তরীণ ও হয়রানী করা হচ্ছে।' 

ফখরুল বলেন, বিএনপিসহ বিরোধী দলের আন্দোলনকে স্তব্ধ করতে এবং বিরোধী নেতা-কর্মীসহ সাধারণ নাগরিকের মনে ভীতি সঞ্চার করতেই ফ্যাসিবাদী কায়দায় ধারাবাহিকভাবে সরকারি জুলুম-নির্যাতন অব্যাহত রাখা হয়েছে।

তবে অতীতে যেমন কোন স্বৈরশাসক বিরোধী নেতাকর্মীদের গুম, খুন, গ্রেফতার ও নির্যাতন করে দমাতে সক্ষম হয়নি, বর্তমান শাসকগোষ্ঠীও গণতন্ত্রকামী মানুষকে নিরস্ত করতে পারবে না। 

নোয়াখালীতে বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে নোয়াখালী জেলা বিএনপি ও অঙ্গ সংগঠন সমূহের উদ্যোগে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশের ন্যাক্কারজনক হামলা এবং মিছিল থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মিজানুর রহমানকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই বিবৃতি দিয়েছেন।   

এসময় তিনি, অবিলম্বে জনাব তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা ও গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহার এবং স্বেচ্ছাসেবক দল নেতা মিজানুর রহমানের নিঃশর্ত মুক্তির জোর দাবী জানান।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ