• 0
  • 0
Md. Tawhidul Haque Chowdhury
Posted at 08/01/2021 09:13:pm

চাটখিলে প্রবাসী অপহরণ ঘটনায় আটক ৩

চাটখিলে প্রবাসী অপহরণ ঘটনায় আটক ৩

নোয়াখালী জেলার চাটখিল উপজেলায় মো. মাসুদ (৩৮) নামের এক প্রবাসীকে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ ঘটনায় তিন যুবককে আটক করেছে চাটখিল থানা পুলিশ।

গতকাল বৃহস্পতিবার রাতে প্রবাসী মাসুদ বাদী হয়ে তিনজনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন।

আটককৃতরা হলো- চাটখিল উপজেলার পশ্চিম শোশালিয়া এলাকার আমিন উল্যার ছেলে আকাশ বাহিনীর প্রধান ছালা উদ্দিন কামরান প্রকাশ আকাশ (২০), একই এলাকার বনি আমিনের ছেলে দিদার হোসেন জনি (১৮) ও লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার দরবেশপুর ইউনিয়নের আলীপুর গ্রামের হাফিজ পাটোয়ারীর ছেলে বাবু হোসেন (৩০)।

সূত্রে জানা গেছে, গত ২৫ডিসেম্বর সকালে প্রবাসী মাসুদ নিজ বাড়ী থেকে চাটখিল বাজারের উদ্দেশ্যে বের হন এবং স্থানীয় খিলপাড়া রুহুল আমিন সড়কের তিন রাস্তার মোড়ে এসে একটি সিএনজি চালিত অটোরিকশায় উঠেন। ঐ অটোরিক্সায় একজন নারী ও একজন পুরুষ ছিলেন।

কিছুদূর যাওয়ার পর অটোরিক্সায় থাকা ঐ নারী ও পুরুষ লোকটি মাসুদকে ছুরির ভয় দেখিয়ে চোখ-মুখ ও হাত বেঁধে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। সেখানে আরো ১০-১২ জন তাদের সাথে যুক্ত হয়ে মাসুদের ব্যবহৃত মোবাইলটি নিয়ে তাকে এলোপাতাড়ি পিটিয়ে জখম ও বিবস্ত্র করে নারীর সাথে যৌথ অশ্লীল ছবি ধারণ করে।

উক্ত ছবিগুলো মাসুদের পরিবারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার হুমকি দিয়ে মুক্তিপণ হিসেবে ১০লাখ টাকা চাঁদা দাবী করে। তাদের নির্যাতন সহ্য করতে না পেরে মাসুদ তার পরিবার ও আত্মীয় স্বজনদের সাথে যোগাযোগ করে বিকাশসহ বিভিন্ন মাধ্যমে ১লাখ ৫৩হাজার টাকা অপহরণকারীদের দেন।

এরই মাঝে মাসুদ অসুস্থ্য হয়ে পড়লে অপহরণকারীরা ওইদিন রাতে চোখ বাঁধা অবস্থায় মাসুদকে উপজেলার দশঘরিয়া বাজারের পূর্ব পাশের সড়কে ফেলে দিয়ে পালিয়ে যায়।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনায় বৃহস্পতিবার রাতে প্রবাসী মাসুদ বাদী হয়ে তিনজনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। মামলার সূত্র ধরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিন আসামীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ