• 0
  • 0
RAISUL ISLAM KHOKON
Posted at 08/01/2021 03:33:pm

সরিষাবাড়ীতে ভূমি দখল ও গাছ কাটার অভিযোগ

সরিষাবাড়ীতে ভূমি দখল ও গাছ কাটার অভিযোগ

জামালপুরের সরিষাবাড়ীতে ভূমি দখল ও গাছ কেটে নেয়ার অভিযোগ তুলেছেন এলাকার নিরীহ লোকজন।

মহাদান ইউনিয়নের খাগুরিয়া গ্রামের মোঃ জালাল উদ্দিনের ছেলে মোস্তফা আল মাহমুদ সোহেল এর বসতবাড়ীর সম্মুখে অনাবাদী ২৮ শতাংশ জমি বেদখল ও গাছ কাটাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় সোহেল মিয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।  

মামলা সূত্রে জানা যায়, সরিষাবাড়ী থানাধীন খাগুরিয়া সাকিনস্থ বাদীর নিম্ন তফসীল ভূমি গত ০৭/০৩/১৯৮৩ ইং সালে জালাল উদ্দিনের সাথে বিনিময়পত্র (রেওয়াজ) বদল করেন রেজিস্টারি দলিল মূল্যে।

যার আরওআর-১১ ও হাল বিপি খতিয়ান নং- ২৫, সাবেক দাগ নং- ৩১২, হাল দাগ-৭৯৯, জমির পরিমাণ ২৮ শতাংশ এবং শ্রেণী নামা বলে জানান জমির বর্তমান ভোগদখলকারী সোহেল মিয়া। গত ২৫ ডিসেম্বর ২০২০ইং সকালে ওই এলাকার ভূমি খেকো নামে পরিচিত তাঁরা মিয়া(৪০), আব্দুল্লাহ টেপু (৪৫), ওয়ারেজ আলী (২৫), খলিলুর রহমান (৪২), শামীম মিয়া(৩২), রনি মিয়া (২২), হালিম মিয়া(৫০), পলাশ মিয়া (২৬) ও আসাদুল্লাহ (২৫) সহ পূর্ব পরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সোহেল এর ভোগ দখলীয় জমিতে অনাধিকার পূর্বক প্রবেশ করে এবং কয়েকটি মেহগনি গাছ কেটে ফেলে।

এ সময় সোহেল ও তাঁর পরিবারের লোকজন বাঁধা দিলে সন্ত্রাসীরা উত্তোজিত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং সোহেলকে পিটিয়ে আহত করে। এ ব্যাপারে সোহেল মিয়া আইনি আশ্রয় নেওয়া ফলে মামলার বিবাদীরা তাঁর ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ করাসহ মামলা তুলে নেয়ার প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে জানান সোহেল মিয়া। উক্ত মামলার সুষ্ঠ তদন্ত কামনা করে নিরাপত্তায় জীবনযাপন করার আশুদৃষ্টি কামনা করছেন ভুক্তভোগী পরিবার



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ