Thursday -
  • 0
  • 0
MEHEDI HASAN UZZAL
Posted at 08/01/2021 04:02:pm

বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার পৌর মেয়র

বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার পৌর মেয়র

মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভা নির্বাচনে ফের দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় বর্তমান পৌর মেয়র শফি আলম ইউনুছকে বহিষ্কার করা হয়েছে। 

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম।

দলীয় সূত্রে জানা যায়, ২০১৫ সালে কুলাউড়া পৌরসভার মেয়র পদে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হন শফি আলম ইউনুছ। নৌকা ও ধানের শীষ প্রতীকের প্রার্থীদের হারিয়ে জয়লাভ করেন তিনি।

ওই সময় বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে শফি আলম ইউনুছকে বহিষ্কার করা হয়।

পরে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাধারণ ক্ষমা ঘোষণার পর শফি আলম ইউনুছ  প্রাথমিক সদস্য পদ পান। 

আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন মেয়র শফি আলম ইউনুছ, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ ও শফিউল আলম শফি। কেন্দ্রের মনোনয়ন বোর্ড অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদকে কুলাউড়া পৌর নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে মনোনীত করে।     

এদিকে ফের নৌকার মনোনয়ন বঞ্চিত হয়ে নির্বাচনে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হয়েছেন মেয়র শফি আলম ইউনুছ। দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ বাতিল করা হয় শফি আলম ইউনুছের। 

সংবাদ সম্মেলন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, দলীয় গঠনতন্ত্রের ৪৩(১১) ধারা মোতাবেক শফি আলম ইউনুছের সদস্যপদ বাতিল করা হয়েছে। শফি আলম ইউনুছের সদস্যপদ বাতিলের কপির অনুলিপি জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগ কাছে পাঠানো হয়েছে। 

এ বিষয়ে শফি আলম ইউনুছের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, দলে থাকলে তো আমাকে বহিষ্কার করবে। আমি এ বিষয়ে কিছু জানি না।  


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ