Saturday -
  • 0
  • 0
Verified MD. MIRAZUL-AL- MISHKAT
Posted at 07/01/2021 08:53:pm

চলতি মাসেই শেষ হবে হাবিপ্রবির অসমাপ্ত রাস্তার কাজ : উপাচার্য

চলতি মাসেই শেষ হবে হাবিপ্রবির অসমাপ্ত  রাস্তার কাজ :  উপাচার্য

১লা ডিসেম্বর ২০১৯ সালে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) দৃষ্টিনন্দন প্রধান ফটকের উদ্বোধন করা হয়। এর পরপরই বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখা হতে প্রধান ফটক পর্যন্ত রাস্তার কাজ শুরু হলেও অর্থ সংকট এবং অবহেলায় বন্ধ রয়েছে রাস্তাটির কাজ।


এতে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য,পরিবেশের ক্ষতি সহ যাতায়াতের সমস্যার পড়তে হচ্ছে পথচারীদের।এমনই অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


সরজমিনে দেখা যায়, প্রবেশদ্বার খ্যাত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি রাস্তা। এখানেই রয়েছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-১(কৃষি অনুষদ), জিমনেসিয়াম, প্রকৌশল শাখা, রূপালী ব্যাংক(এটিএম), বোটানিক্যাল গার্ডেন, রিমা চত্বর, বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখা এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার সাথে সংযোগ রয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক রাস্তার সাথে।


এছাড়াও বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের গাড়ী সহ প্রধান ফটক রাস্তা দিয়ে বাস, ট্রাক, ইজিবাইক, পিক-আপ ভ্যান,ভারি পরিবহনসহ অন্তত ৪-৫ ধরনের যানবাহন নিয়মিত চলাচল করে।


তবে প্রধান ফটক রাস্তার অর্ধেক অংশেই বালি, ইটের খোয়া এবং রাস্তার মধ্যে বৈদ্যুতিক খুটি এখনো রয়ে গেছে। এতে রাস্তাটি দিন দিন ঝুকিপূর্ণ হয়ে উঠছে।


এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল শাখার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ তরিকুল ইসলাম রাস্তার কাজ বন্ধের ব্যাপারে বলেন, অর্থ সংকটে রাস্তার নির্মাণ সামগ্রী ক্রয় করতে না পারায় ঠিকাদার প্রতিষ্ঠান রাস্তার কাজ বন্ধ করেছে। তবে গতকাল সভায় সিদ্ধান্তক্রমে ঠিকাদার প্রতিষ্ঠান আগামী ১মাসের মধ্যে রাস্তার কাজ শেষ করবে বলে জানিয়েছে।


এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্ল্যানিং, ডেভলপমেন্ট অ্যান্ড ওয়ার্কস বিভাগের পরিচালক অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান জানান, করোনা পরিস্থিতিতে রাস্তার কাজ সহ ১০ তলা একাডেমিক ভবন ও ছাত্রী হলের নির্মাণ কাজ ধীর গতিতে চলছে। রাস্তার কাজ সম্পূর্ণ করতে ঠিকাদার প্রতিষ্ঠানকে নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছে। আশা করা হচ্ছে অতিদ্রুত রাস্তার কাজ শেষ হবে "।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন," মূল ঠিকাদার যাকে কাজ দিয়েছে তার জন্যই মূলত এমন সমস্যার উদ্ভব হয়েছে। আমি যথাযত ব্যক্তিদের দ্রুত কাজ শেষ করার জন্য নির্দেশ দিয়েছি । আশা করছি এ মাসের মাঝেই রাস্তার কাজ শেষ হবে "।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ