• 0
Verified আই নিউজ বিডি ডেস্ক
Posted at 07/01/2021 02:14:pm

বিদ্রোহে মদদকারী নেতাদের সতর্ক করলেন ওবায়দুল কাদের

বিদ্রোহে মদদকারী নেতাদের সতর্ক করলেন ওবায়দুল কাদের

স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহ প্রার্থীদের মদদ দেয়া কেন্দ্রীয় নেতাদের সতর্ক করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে নিজ বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে কাদের তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ারও হুমকি দেন।

ওবায়দুল কাদের বলেন, কোন কোন দলীয় দায়িত্বশীল নেতা ও জনপ্রতিনিধি দলের বিদ্রোহী প্রার্থীদের মদদ দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। তারা এসব কার্যকলাপ থেকে বিরত না থাকলে সংগঠন বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অপরাধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহী প্রার্থীরা ভবিষ্যতে কখনোই আর দলের মনোনয়ন পাবে না বলেও জানান ক্ষমতাশীন দলের দ্বিতীয় সর্বোচ্চ নেতা কাদের।

তিনি আরও বলেন, স্থানীয় সরকার নির্বাচনে দলের মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন তাদের আগামীতে আর মনোনয়ন পাবেন না। সকলকে দলের শৃঙ্খলা ও স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড থেকে বিরত থাকতে হবে।

আওয়ামী লীগ একটি বৃহৎ রাজনৈতিক দল,যে কোন নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার মতো একাধিক যোগ্য প্রার্থী থাকা স্বাভাবিক সুতরাং মনোনয়ন বঞ্চিতদের যোগ্যতা অনুযায়ী সাংগঠনিক ভাবে মূল্যায়নের সুযোগ রয়েছে।

প্রতিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করার জন্য শেখ হাসিনার নেতৃত্বে দলের সিনিয়র নেতাদের সমন্বয়ে পৃথক পৃথক মনোনয়ন বোর্ড রয়েছে।একটি স্থানীয় সরকার, অপরটি সংসদীয়।

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তৃণমূল নেতাদের মতামত, সংশ্লিষ্ট জেলা উপজেলা পর্যায়ের নেতাদের সুপারিশ, সরকারি - বেসরকারি এবং দলীয় সার্ভে রিপোর্ট পাশাপাশি প্রার্থীদের যোগ্যতা, ত্যাগ ও জনপ্রিয়তা বিবেচনা করে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ