• 0
  • 0
Samium Bashir Meraz
Posted at 07/01/2021 10:52:am

মিলানের জয়রথ থামাল জুভেন্টাস

মিলানের জয়রথ থামাল জুভেন্টাস

ইতালিয়ান সিরিআর চলতি আসরের শুরু থেকে দারুন ফর্মে ছিল এসি মিলান।প্রতিটি ম্যাচেই যেন জ্বলে উঠেছিল তারা। কিন্তু অবশেষে চ্যাম্পিয়নদের মুখোমুখি হয়ে তাতে ভাটা পরল। 

গতকাল বুধবার রাতে অজেয় এসি মিলানদের থামাল সিরিআর নয়বারের চ্যাম্পিয়ন জুভেন্টাস। একইসঙ্গে থামিয়ে দিয়েছে মিলানের ম্যাচপ্রতি অন্তত দুই গোলের ধারাও। ক্রিশ্চিয়ানো রোনালদোরা ম্যাচটি জিতেছেন ৩-১ গোলে। তবে গোলের দেখা পাননি পর্তুগিজ সুপারস্টার।  ম্যাচের প্রথমার্ধে একবার করে জালের ঠিকানা খুঁজে নেয় দুই দলই। ম্যাচের ১৮ মিনিটের সময় পাওলো দিবালার সঙ্গে দারুণ বোঝাপড়ায় প্রথম গোলটি করেন ফেডরিখ চিয়েসা। আর্জেন্টাইন ফরোয়ার্ডের ব্যাক-হিলে বল পেয়ে আড়াআড়ি শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন তিনি। 

গোলটি শোধ করতে প্রথমার্ধের প্রায় শেষভাগ পর্যন্ত সময় নেয় মিলান। ৪১ মিনিটের সময় মিলানের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন ডেভিড কালাব্রিয়া। ডি-বক্সের মাথা থেকে নেয়া বুলেট গতির শটে কিছুই করার ছিল না জুভেন্টাস গোলরক্ষকের। ফলে ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ। 

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচটি পুরোপুরি নিজেদের করে নেয় জুভেন্টাস। দলকে দ্বিতীয়বারের মতো লিড এনে দেন চিয়েসাই। পাল্টা আক্রমণ থেকে ৬২ মিনিটের সময় গোলটি করেন তিনি। এবারও দারুণ ক্রসে বলটি বানিয়ে দেন দিবালা। পরে জোরালো শটে মিলান গোলরক্ষককে ফাঁকি দিয়ে জাল কাঁপান চিয়েসা।  এই গোলের পরপরই চিয়েসা ও দিবালাকে তুলে নেন জুভেন্টাস কোচ আন্দ্রে পিরলো। বদলি নেমে কোচের আস্থার প্রতিদান দিতে ভুল করেননি ওয়েস্টন ম্যাককেনি। ম্যাচের ৭৬ মিনিটের সময় শেষ গোলটি করেন তিনি।   

এ পরাজয়ের পরও শীর্ষস্থান ধরে রেখেছে এসি মিলান। ১৬ ম্যাচে ১১ জয় ও ৪ ড্রয়ে তাদের সংগ্রহ ৩৭ পয়েন্ট। অন্যদিকে টেবিল টপারদের হারিয়ে চারে উঠেছে ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট পাওয়া জুভেন্টাস। টেবিলের দুইয়ে রয়েছে ইন্টার মিলান (৩৬) ও তিন নম্বরে রোমার অবস্থান (৩৩ পয়েন্ট)


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ