• 0
  • 0
Samium Bashir Meraz
Posted at 07/01/2021 09:41:am

ট্রাম্পের সোশাল হ্যান্ডেল বন্ধ!

ট্রাম্পের সোশাল হ্যান্ডেল বন্ধ!

ফেসবুক ও টুইটার থেকে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে।পার্লামেন্ট ভবনে ট্রাম্প সমর্থকদের হামলার পরপরই ভিডিও বার্তা দেন ট্রাম্প। বিক্ষোভকারীদের উদ্দেশ্যে ভিডিও বার্তায় ট্রাম্প বলেন, আমি তোমাদের ভালোবাসি। এর পরপরই তার অ্যাকাউন্ট সরিয়ে নেওয়া হয় এবং ভিডিওটিও ডিলেট করে ফেলা হয়।

ফেসবুক ও টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পোস্টের মাধ্যমে সহিংসতা উস্কে দেয়া হচ্ছে বলে ব্যবহারকারীরা অভিযোগ করছেন। এজন্য ট্রাম্পের টুইটার ১২ ঘণ্টা এবং ফেসবুক ২৪ ঘণ্টা বন্ধ রাখা হয়েছে। অন্যদিকে টুইটার দিয়েছে কঠোর আল্টিমেটাম। কর্তৃপক্ষ জানিয়েছে, যদি ট্রাম্প বিতর্কিত টুইটগুলো মুছে না ফেলে তবে তার টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলা হবে। 

অপরদিকে ফেসবুক কর্তৃপক্ষ ট্রাম্পের পোস্ট সরানোর বিষয়ে বিবিসিকে জানিয়েছে, ওয়াশিংটন ডিসিতে সহিংস বিক্ষোভ দেশটির জন্য অপমানজনক। আমরা সবসময় উস্কানি নিষিদ্ধ করি এবং সহিংসতা বন্ধের আহ্বান জানাই। এজন্য প্রেসিডেন্ট ট্রাম্পের পোস্টটি সরিয়ে নেয়া হয়েছে। তার অ্যাকাউন্ট ২৪ ঘণ্টা বন্ধ রাখা হয়েছে। এতে চলমান সহিংসতার ঝুঁকি হ্রাস করবে।  এদিকে ইউটিউব কর্তৃপক্ষও ট্রাম্পের একটি ভিডিও সরিয়ে নিয়েছে।

গতকাল বুধবার অধিবেশন চলাকালে হঠাৎ করেই ট্রাম্প সমর্থকরা যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে হামলা করে। তারা সেখানে ঢুকে বিক্ষোভ ও ভাঙচুর শুরু করে। এসময় গোলাগুলির ঘটনা ঘটে। সহিংসতা চলাকালে গুলিবিদ্ধ হয়ে একজন নারী নিহত হয়েছেন। ওই অধিবেশনে জো বাইডেনের জয় অনুমোদনের কথা ছিল।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ