Thursday -
  • 0
  • 0
mahfuz
Posted at 06/01/2021 09:53:pm

ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডে রংপুরের ২৫ জন মনোনীত

ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডে রংপুরের ২৫ জন মনোনীত
বাংলাদেশ স্কাউটসের ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডে রংপুর জেলা রোভার থেক ২৫জন মনোনীত। এম আর এইচ সুমন,রংপুরঃ স্কাউট আন্দোলনের  মাধ্যমে মানব কল্যানে আত্মনিবেদন করে বন্যা, জলোচ্ছ্বাস, ঝড়বাদল, আপদকালীন সময়ে উদ্ধার কাজ, ত্রাণ সংগ্রহ ও বিতরণ , এবং শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণে আত্মনিবেদন করায় স্কাউট, রোভার,  স্কাউট লিডার সহ সংশ্লিষ্ট ব্যাক্তিদের  সাহসী ও গৌরবময় সেবার স্বকৃতীস্বরূপ বাংলাদেশ স্কাউটস  প্রতিবছর প্রদান করে ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড এবং বার টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড। 

বাংলাদেশ স্কাউটস ২০১৯ সালের ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য সারদেশ থেকে মনোনীত হয়েছেন ৩২১ জন এবং বার টু দি ন্যাশনাল সার্ভিসের জন্য মনোনীত হয়েছে ৪৪ জন। এর মধ্যে সাফল্য মন্ডিত স্থানে রয়েছে রংপুর জেলা রোভার। এ বছর রংপুর জেলা রোভার থেকে গ্রুপ সভাপতি প্রতিনিধি রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ খালেদ হোসেন, জেলা রোভারের যুগ্ম সম্পাদক মহাদেব কুমার গুন, জেলা রোভার স্কাউট লিডার প্রতিনিধি মোঃ খালেদুল ইসলাম সহ রংপুর জেলা রোভারের বিভিন্ন ইউনিটের ২০ জন রোভার স্কাউট ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড এবং ২য় বার এ অ্যাওয়ার্ড অর্জনে  "বার টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড" ২জন সহ মোট ২৫ জন বাংলাদেশ স্কাউটসের প্রদানকৃত ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন।   

রংপুর জেলার ২৫ জন মনোনীত অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্যে রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট রোভার গ্রুপ থেকে ১২ জন, রংপুর আইডিয়াল ইন্সটিটিউট অব টেকনোলজি রোভার গ্রুপ থেকে ০৮ জন, কারমাইকেল কলেজ  রোভার গ্রুপ থেকে ০৩জন,  রংপুর সরকারি কলেজ রোভার গ্রুপ থেকে ০১ জন এবং সরকারি  বেগম রোকেয়া মহিলা কলেজ রোভার গ্রুপ থেকে ০১ জন। উল্লেখ্য ২০১৭ সালে উক্ত অ্যাওয়ার্ড এর জন্য রংপুর জেলার রোভার থেকে ০৪ জন রোভার মনোনীত হয়।   

অ্যাওয়ার্ড মনোনীত রোভার স্কাউট সদস্যরা জানায় বাংলাদেশ স্কাউটসের প্রদত্ত এ স্বীকৃতি সামনে আমাদের সেবামূলক কাজ করার অনন্য এক অনুপ্রেরণা ও উৎসাহ জাগিয়েছে। আমরা আনন্দিত এবং বাংলাদেশ স্কাউটসের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। 

রোভার সদস্যরা আরও জানায় আমাদের এই আনন্দের মাঝেও রয়েছে বেদনা, অ্যাওয়ার্ড মনোনীতদের মধ্যে আমাদের এক সহযোদ্ধা রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটের সক্রিয় রোভার আমাদের সহযোদ্ধা বোরহান হোসেন নিশাত গত ২১ আগস্ট ২০২০ বন্যার্ত ও অসহায়দের মুখে হাসি ফোটাতে ত্রানবিতরণ কার্যক্রম পরিচালনা করতে গিয়ে গাইবান্ধার ব্রহ্মপুত্র নদে পানিতে পরে গিয়ে নিখোঁজ হয়, এখন পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। আমরা তাকে সবসময় তার প্রাপ্ত অ্যাওয়ার্ডের মাঝে খুঁজে পাবো। আনন্দের মাঝেও সহযোদ্ধা হারানোর বেদনায় ব্যাথীত রংপুর জেলা রোভার।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ