Saturday -
  • 0
Gowtom Buddha Paul
Posted at 06/01/2021 06:15:pm

কাল বাড়ি ফিরছেন মহারাজ সৌরভ

কাল বাড়ি ফিরছেন মহারাজ সৌরভ

ভারতের সাবেক অধিনায়ক ও দেশটির ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বর্তমান প্রধান সৌরভ গাঙ্গুলির শারীরিক অবস্থা বর্তমানে স্বাভাবিক রয়েছে। তবে তিনি নিজেই আরও একদিন হাসপাতালে থাকতে চেয়েছেন। তাই আগামীকাল বৃহস্পতিবার বেহালায় নিজ বাড়িতে ফিরবেন মহারাজ খ্যাত তারকা। 

সৌরভের হাসপাতাল ছাড়ার সমস্ত বন্দোবস্ত করা হয়ে গিয়েছিল। ছাড়পত্রও লিখে ফেলেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল করা হয়।  বুধবার কলকাতার উডল্যান্ডস হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ‘আগামীকাল (বৃহস্পতিবার) মিস্টার গাঙ্গুলিকে ছাড়পত্র দেওয়া হবে।

কারণ, তিনি নিজেই আরও একদিন এখানে থাকতে চেয়েছেন। তিনি বাড়ি ফেরার পর দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকরা নিরবিচ্ছিন্নভাবে তার শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন এবং সময় অনুসারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

এরপর প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠিও গতকাল মঙ্গলবার তাকে পর্যবেক্ষণ করতে উডল্যান্ডস হাসপাতালে যান। পরে তিনি ক্রিকেটপ্রেমীদের আশ্বস্ত করে জানান, ‘কোনো বড় ধরনের সমস্যা নেই। কোনো সমস্যা তৈরি হবে না। বাড়ি যাওয়ার পরদিন থেকেই তিনি কর্মজীবনে ফিরতে পারবেন।

এদিকে হাসপাতাল সূত্র জানায়, বৃহস্পতিবার বাড়ি ফিরে অন্তত দুই সপ্তাহে বিশ্রামে থাকতে হবে সৌরভকে। চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন তিনি। বাইরে খুব বেশি বের হওয়া চলবে না। তবে বাড়িতে বসেই কাজ করতে পারবেন।

সৌরভের তিনটি করোনারি আর্টারিতে ব্লকেজ ধরা পড়ে। যারমধ্যে একটিতে স্টেন্ট বসানো হয়েছে। বাকি দুটিতেও স্টেন্ট বসাতে হবে। তবে সেই সময় উপস্থিত থাকবেন ডাক্তার দেবী শেঠি। তবে সেই দুটি স্টেন্ট কবে বসানো হবে তা পরে চিকিৎসকেরা ঠিক করবেন। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে দুই থেকে তিন সপ্তাহ পর ফের হাসপাতালে আসতে হবে সৌরভকে। 

উল্লেখ্য, গত শনিবার বুকে ব্যাথা নিয়ে দক্ষিন কলকাতার আলিপুরের উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হন সৌরভ গঙ্গোপাধ্যায়। পরবর্তীতে সৌরভের তিনটি ধমনীতে ব্লকেজ ধরা পড়ে।

এর মধ্যে ডান দিকের ধমনীতে ব্লকেজ ছিল প্রায় ৯০ শতাংশ। সেখানে বসানো হয়েছে স্টেন্ট। এরপর তার চিকিৎসার জন্য ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। তারপরেই বিশিষ্ট হৃদরোগ চিকিৎসক দেবী শেঠি সৌরভে দেখার পর তার বাড়ি ফেরার বিষয়ে সিদ্ধান্ত দেন। তিনি জানিয়ে দেন, ঠিক সময়ে ঠিকঠাকমতো চিকিৎসা হয়েছে সৌরভ গাঙ্গুলীর।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ