• 0
  • 0
Verified আই নিউজ বিডি ডেস্ক
Posted at 06/01/2021 03:28:pm

নির্বাচন কমিশনের পদত্যাগ চায় বাম জোট

নির্বাচন কমিশনের পদত্যাগ চায় বাম জোট

 নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।

আজ বুধবার (৬ জানুয়ারি) দুপুর সোয়া ১২ টার দিকে আগারগাঁও পরিবেশ অধিদপ্তরের মুখে সড়কে এই সমাবেশ করে তারা।

 সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক আবদুল্লাহ ক্বাফী রতন বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর এই নির্বাচন কমিশন ভোট ডাকাতির নির্বাচন আয়োজন করেছিল। সেই নির্বাচনের মধ্য দিয়ে ততকালীন ক্ষমতাসীন সরকারকে পুনঃরায় ক্ষমতায় বসার সুযোগ করে দিয়েছিল।

তিনি বলেন, নির্বাচন কমিশনের দায়িত্ব হলো একটা অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করা। কিন্তু কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন দিনের ভোট রাতে করে সেই ভোটকে বৈধতা দেয়ার মধ্য দিয়ে তার সকল ধরণের বিশ্বাসযোগ্যতা ও গ্রহণযোগ্যতা হারিয়েছে।

বাম জোটের সমন্বয়ক বলেন, এ নির্বাচন কমিশন শুধু মাত্র তার সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দেয়নি। তারা নানা রকম অনিয়ম, দুর্নীতি, অসদাচরণ ও নিয়োগ বাণিজ্যের সাথে জড়িয়ে পড়েছে।

তিনি আরও বলেন, নৈতিকভাবে স্খলিত এই নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনার নৈতিক অধিকার নেই। অবিলম্বে এই নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে। এর আগে আগারগাঁও নিউরো সাইন্স হাসপাতালের সামনে থেকে মিছিল নিয়ে নির্বাচন কমিশন কার্যালয় ভবনের দিকে যেতে চাইলে পরিবেশ অধিদপ্তরের সামনের মিছিলটি আটকে দেয় পুলিশ। সেখানে বাম জোটের নেতা কর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। পরে সেখানেই তারা সমাবেশ করে।

শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সি বলেন, ডিএমপির অনুমতি না থাকায় তাদেরকে নির্বাচন কমিশন কার্যালয় পর্যন্ত মিছিল যেতে দেয়া হয়নি।

গত ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিল থেকে ঢাকায় ও সারাদেশের জেলায় জেলায় নির্বাচন কমিশন কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছিল বাম জোট।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ