• 0
  • 0
মোহাম্মদ সোহেল রানা
Posted at 06/01/2021 12:54:pm

কাতার সরকারের সঙ্গে আলোচনা ও যোগাযোগ স্থাপন

কাতার সরকারের সঙ্গে আলোচনা ও যোগাযোগ স্থাপন

‘মাননীয় প্রধানমন্ত্রী, গত এক বছরে পাঁচ পাঁচবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে দাবি নিয়ে এসেছি কিন্তু দাবি পূরণ হয়নি। করোনাকালে জমানো টাকা বসে বসে খেয়েছি। হাত একেবারে শূন্য।

মমতাময়ী প্রধানমন্ত্রী, কাতার সরকারের সঙ্গে আলোচনা ও যোগাযোগ স্থাপন করে এন্ট্রি পারমিটের অনুমতি গ্রহণের মাধ্যমে আমাদের দ্রুত ফিরে যাওয়ার ব্যবস্থা করুন, নতুবা দেশে আমাদের কর্মসংস্থানের ব্যবস্থা করুন।’ 

মঙ্গলবার (৫ জানুয়ারি) রাজধানীর তোপখানা রোড সংলগ্ন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে কাতারফেরত প্রবাসী কর্মীদের একজন হ্যান্ডমাইকে এভাবেই কান্নাজড়িত কণ্ঠে তাদের দাবির কথা বলছিলেন।   

এক বছর আগে ফিরে এসে মহামারি করোনা পরিস্থিতির কারণে ১২ হাজার কুয়েত প্রবাসী দেশে আটকা পড়ে। তারা পুনরায় কাতার ফিরে যাওয়ার জন্য আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে ভিড় জমান। 

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে কাতার প্রবাসীদের কয়েকজন বলেন, প্রবাসে অর্থ উপার্জন করতে দিনরাত কষ্ট করে দেশের অর্থনীতিতে অবদান রাখছি। আমাদের পাঠানো টাকায় পরিবার-পরিজন খেয়ে-পরে ভালো ছিল। কিন্তু বর্তমানে কাতার ফিরে না যেতে পারায় অর্থকষ্টে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ