Saturday -
  • 0
  • 0
জাহাঙ্গীর আলম কবীর
Posted at 06/01/2021 11:24:am

ব্রেইন টিউমারে আক্রান্ত শিক্ষার্থী তৈয়বুর রহমান

ব্রেইন টিউমারে আক্রান্ত শিক্ষার্থী তৈয়বুর রহমান

সাতক্ষীরার তালায় তালা বিদে সরকারি উচ্চ বিদ্যালয়ের এস এসসি পরীক্ষার্থী মেধাবী শিক্ষার্থী তৈয়বুর রহমান (১৭) ব্রেইন টিউমারে আক্রান্ত।

সে তালা উপজেলার সদর ইউনিয়নের ভায়ড়া গ্রামের দিনমজুর রফিক মোড়লের একমাত্র সন্তান। পিতা মাতা অর্থের অভাবে তাকে উন্নত চিকিৎসা করাতে পারছেনা। তাই বাঁচার আকুতির জন্য স্ব-হৃদয় ব্যক্তি বর্গের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তারা। 

তৈয়বুর রহমান ৪ বছর ধরে অসুখে ভূগছে।  ২০১৬ সালে প্রথমে তার খিচুনি শুরু হয়। 

বিভিন্ন জায়গায় গিয়ে ডাক্তার কবিরাজ দেখায়। কোন কাজ না হওয়ায় খুলনার মৃগী রোগ বিষেশজ্ঞ ডাঃ গোলাম মোস্তফাসহ বিভিন্ন চিকিৎসকের কাছে গিয়ে চিকিৎসা করায়, কিন্তু কোন লাভ হয়নি।পরে ২০১৯ সালে ডিসেম্বর মাসে খুলনার নিউরো সার্জন ডাঃ আঃ ছালামকে দেখালে বিভিন্ন পরীক্ষা নিরিক্ষা করলে তার ব্রেইন টিউমার ধরা পড়ে। উন্নত চিকিৎসার জন্য তৈয়বুরকে ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস হসপিটালে রেফার্ড করেন। কিন্তু অর্থের অভাবে ও করোনার কারণে চিকিৎসা করানো সম্ভব হয়নি। 

গত ২০২০ সালের ডিসেম্বর অসুস্থ হয়ে পড়লে তৈয়বুরকে ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস হসপিটালে ডাঃ মিজানুর রহমানকে দেখানো হয়।

তিনি পরীক্ষা নিরিক্ষা করে নিশ্চিত হন তার ব্রেইন টিউমার। চিকিৎসক দ্রুত অপারেশন করার পরামর্শ দিয়েছেন। এর জন্য প্রয়োজন প্রায় ৫ লাখ টাকা। অসহায় পিতার একার পক্ষে চিকিৎসা ভার নির্বাহ করা সম্ভব হচ্ছেনা। তৈয়বুরের অপারেশনের এত টাকা জোগাড় করা তার পিতার পক্ষে মোটেই সম্ভব নয়।

তাই সমাজের বিত্তবান ও স্ব-হৃদয় ব্যক্তিসহ সকল শ্রেনির মানুষের কাছে মানবিক সাহায্য কামনা করছেন তার পিতা রফিক। সাহায্য পাঠানোর ঠিকানা পিতা- মোঃ রফিক মোড়ল, বিকাশ নাম্বার-০১৯১৬০৫৩৬৫৩। যোগাযোগ তৈয়বুর রহমান-০১৪০৯০৭৬৭৬০।

এ ব্যাপারে বিদে স্কুলের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষক তার জন্য সকলের কাছে সাহায্যসহ দোয়া প্রার্থনা করেছেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ