• 0
  • 0
কাওসার জামিল
Posted at 06/01/2021 12:21:am

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

২ বছরের কন্যাকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (৫ জানুয়ারি) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক মুন্সী আবদুল মজিদ এ রায় দেন। রায় ঘোষণার পর আসামিকে কারাগারে পাঠানো হয়। দণ্ডপ্রাপ্তের নাম নেজাম উদ্দিন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি খন্দকার আরিফুল আলম জানান, আসামিকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা এবং ৯(৪)(খ) ধারায় পাঁচ বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। ১৩ সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় ঘোষণা করা হয়।

মেয়েকে ধর্ষণের অভিযোগে ভুজপুর থানায় করা মামলায় নেজাম উদ্দিনের বিরুদ্ধে ২০১৯ সালের ৩০ অক্টোবর আদালতে চার্জশিট দেন তদন্ত কর্মকর্তা। গত বছরের ৫ মার্চ তার বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন ট্রাইব্যুনাল।

অ্যাডভোকেট খন্দকার আরিফুল আলম গণমাধ্যমকে বলেন, বাদি আদালতে আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রত্যাহার করতে আবেদন দিয়েছিলেন। কিন্তু আমরা রাষ্ট্রপক্ষ তা সমর্থন করিনি। বিষয়টি খুবই জঘন্য ও দুঃখজনক। এই অপরাধের শাস্তি হওয়া প্রয়োজন ছিল।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ