Saturday -
  • 0
  • 0
Gowtom Buddha Paul
Posted at 05/01/2021 05:42:pm

বেরোবিতে ৮ দফা দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

বেরোবিতে ৮ দফা দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) পরীক্ষা নেওয়া, ফলাফল প্রকাশসহ ৮ দফা দাবিতে ভবনে তালা লাগিয়ে গভীর শীতের কনকনে রাতেও অবস্থান কর্মসূচি পালন করছেন ইংরেজি ২০১২-১৩ সেশনের শিক্ষার্থীরা।

সোমবার (৪ জানুয়ারি) সকাল ১১ টা থেকে বিশ্ববিদ্যালয়ের হেয়াত মাহমুদ ভবনের মুল ফটকে তালা দিয়ে এ কর্মসূচি পালন শুরু করে।

এর আগে একই দাবিতে গত ২৯ ডিসেম্বর আন্দোলনে নামলে এক সপ্তাহে পরীক্ষা নেওয়ার উপাচার্যের আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলন তুলে নেয় তারা। কিন্তু এক সপ্তাহ পার হয়ে গেলেও কোনো কার্যকর পদক্ষেপ না নেওয়ায় সোমবার (৪ জানুয়ারি) আন্দোলনে নামেন তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, আমরা বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী। দীর্ঘ প্রায় আট বছর পেরিয়ে গেলেও এখনো মাস্টার্স শেষ করতে পারিনি। সরকারি চাকরির বয়স প্রায় শেষের দিকে। আমাদেরকে বারবার আশ্বাস দেওয়ার পরেও কোন কার্যকর পদক্ষেপ নেওয়া হচ্ছেনা। তাই বাধ্য হয়ে আন্দোলনে নেমেছি।

শিক্ষার্থীরা আরো জানান, আমাদের জুনিয়র ব্যাচের শিক্ষার্থীরা অন্যান্য বিভাগে পড়াশোনা শেষ করে চাকরি করছে কিন্তু আমরা এখনো পড়াশোনা শেষ করতে পারলাম না।সকাল থেকে শুরু হওয়া অবস্থান কর্মসূচিতে বিভাগের কোনো শিক্ষক উপস্থিত না হওয়া বা কোন আশ্বাস না পেয়ে দিনভর অবস্থান চালিয়ে যান তারা। সন্ধ্যা শেষ হয়ে রাত বারোটা পেরিয়ে গেলেও কোনো কার্যকর পদক্ষেপ বিশ্ববিদ্যালয় প্রশাসন নেয়নি। শীতের কনকনে ঠান্ডায় শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

এদিকে শিক্ষার্থীদের মধ্যে বেশ কয়েকজন মেয়ে থাকায় নিরাপত্তাহীনতার আশঙ্কা করা হচ্ছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারকে বেশ কয়েকবার ফোন দেওয়া হলেও তারা রিসিভ করেননি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ