Thursday -
  • 0
  • 0
Verified আই নিউজ বিডি ডেস্ক
Posted at 05/01/2021 04:50:pm

সারাদেশে কালো পতাকা উত্তোলন করেছে বিএনপি

সারাদেশে কালো পতাকা উত্তোলন করেছে বিএনপি

দশম জাতীয় সংসদ নির্বাচনের সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে কালো পতাকা উত্তোলন করেছে বিএনপি।

আজ মঙ্গলবার বিএনপি সারাদেশে এই কালো পতাকা উত্তলন কর্মসূচিটি পালন করেছে।

একই সাথে ‘একতরফা ভোটারবিহীন’ নির্বাচনের স্মরণে কালো ব্যাজ ধারণ করতে দেখা যায় দলটির নেতা-কর্মীদের।

সংসদ নির্বাচনে সকল রাজনৈতিক দল নির্বাচন বর্জনের পরেও জনগণের দাবীকে উপেক্ষা করে একতরফা ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখলের কলংকিত অধ্যায়কে ঘৃণার সঙ্গে স্মরণ করার জন্য সারাদেশে বিএনপি কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং দলের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করছে বলে জানান, দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এর আগে সোমবার (৪ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন।

তিনি বলেন, বিগত ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে সকল রাজনৈতিক দল নির্বাচন বর্জনের পরও জনগণের দাবিকে উপেক্ষা করে একতরফা ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখলের কলঙ্কিত অধ্যায়কে ঘৃণার সঙ্গে স্মরণ করার জন্য ৫ জানুয়ারি সারাদেশে বিএনপি কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং দলের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবে।

প্রসংগত, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণের পাশাপাশি তিনদিনের কর্মসূচি ঘোষণা করা হয়৷ কর্মসূচি অনুযায়ী, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সম্পূর্ণ ব্যর্থ হওয়ায় আগামী ৭ জানুয়ারি বৃহস্পতিবার সারাদেশে থানা পর্যায়ে বিএনপিসহ সকল অঙ্গ-সংগঠন বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করবে।

নির্বাচন কমিশনের পদত্যাগের দাবীতে আগামী ১০ জানুয়ারি বিএনপি’র উদ্যোগে সারাদেশে পৌরসভা ও মহানগরে মানববন্ধন কর্মসূচী পালিত হবে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র উদ্যোগে উক্ত কর্মসূচি ঐদিন জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় অনুষ্ঠিত হবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ