• 0
  • 0
Gowtom Buddha Paul
Posted at 05/01/2021 04:46:pm

করোনায় আরো ২০ জনের প্রানহানি, শনাক্ত ৯৯১

করোনায় আরো ২০ জনের প্রানহানি, শনাক্ত ৯৯১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত আরও ২০ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে আরও ৯৯১ জন রোগী শনাক্ত হয়েছে।  দেশে এখন পর্যন্ত ৫ লাখ ১৭ হাজার ৯২০ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।তাদের মধ্যে ৭ হাজার ৬৭০ জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের সরকারি ও বেসরকারি ১৮০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪৬২টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩২ লাখ ৮৬ হাজার ৮৮৫টি।  নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ৮৫ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫ দশমিক ৭৬ শতাংশ।  নতুন যে ২০ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৬ এবং নারী ৪ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৯৪৪ হাজার জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছে। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৪৫৯ জন।  দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ