• 0
  • 0
জাহাঙ্গীর আলম কবীর
Posted at 04/01/2021 09:56:pm

দেশবরেণ্য ৩৭ জন শিক্ষাবিদকে মরণোত্তর সম্মাননা প্রদান

দেশবরেণ্য ৩৭ জন শিক্ষাবিদকে মরণোত্তর সম্মাননা প্রদান

সাতক্ষীরার জেলার প্রয়াত ৩৭ জন দেশবরেণ্য বিশিষ্ট গুণী শিল্পী, কবি ,সাহিত্যিক, শিক্ষাবিদকে এই প্রথম মরণোত্তর সম্মাননা প্রদান এবং ‘ভাব পাগলের মেলা’ শিরনামে ‘চড়ুইভাতি ২০২১’ অনুষ্ঠিত হয়েছে।

সন্ধ্যায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘সম্মিলিত সাংস্কৃতিক জোট’ সাতক্ষীরা জেলা শাখার ব্যবস্থাপনায় জোটের সভাপতি আবু আফ্ফান রোজবাবু’র সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্যাহ, সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান, এমপি পত্নী নারীমুক্তি আন্দোলনের নেত্রী সংস্কৃতিজন নাসরীন খান লিপি ও অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল এএসপি মির্জা সালাহউদ্দিন।

অতিথিবৃন্দ বলেন, যে দেশে গুণীজনদের সম্মান দেয় হয় না সে দেশ উন্নয়নে সমৃদ্ধ হতে পারে না। সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরা জেলা শাখার মরণোত্তর গুণীজন সম্মাননা এমন উদ্যোগ অত্যন্ত প্রসংশার দাবি রাখে।

বক্তব্য শেষে অতিথিবৃন্দ জেলার প্রয়াত গুণীজনদের ছবি সম্বলিত ভাজপত্রের মোড়ক উন্মোচন ও প্রয়াত গুণীজনদের পরিবারের সদস্যদের হাতে সম্মাননা ও ভাজপত্র তুলে দেন। মরণোত্তর সম্মাননা দেওয়া হয় মীর এশরাক আলী ইসু মিয়া, মোঃ সাদতকী, সিকানদার আবু জাফর, তারক চন্দ্র মজুমদার, শেখ এরশাদ আলী, সৈয়দ জাহাঙ্গীর, শেখ লুৎফর রহমান, শেখ আব্দুল হান্নান কাঠু, শেখ মোমিনুর রহমান, রিজিয়া রিজভী, মোঃ আমজাদ হোসেন, অনিমেষ বন্দোপাধ্যায়, মোঃ মোজাম্মেল হক, মিজানুর রহমান খান রবি, মোঃ ফজর আলী, শেখ আবু তোরাব, আজিজুর রহমান, একরামুল কবির বাচ্চু, সুবিমল কুমার বসু, অধ্যাপক তবিবুর রহমান, নাজির আহমেদ, শেখ মোঃ কওছার আলী, মীর মঞ্জুর, নজরুল ইসলাম, রওশন আরা খানম, মোঃ সিরাজুল ইসলাম খান, শেখ আশরাফুল হক, স্নিগ্ধা হক, আব্দুল জলিল, কঞ্চন ব্যানার্জী ছট্টু, মোঃ ইয়াছিন আলী, শেখ করিম উল আলম, মুফতি আব্দুর রহিম কচি, অশোক কুমার সরকার, বাদল কুমার, মোঃ আব্দুর রহিম, তাসনুভা সালমিন উর্মি।

এছাড়া অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি সংসদ সদস্য সাতক্ষীরা - ২ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সংসদ সদস্য সাতক্ষীরা -১ এড. মুস্তফা লুৎফুণ্ণাহ, জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান, পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান মহোদয়কে সম্মাননা প্রদান করেন জোটের সভাপতি আবু আফ্ফান রোজ বাবু।

অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জোটের সাধারণ সম্পাদক বিশিষ্ট সংগীতশিল্পী শামীমা পারভীন রত্না। তিনি বলেন, পরবর্তী প্রজন্মের জন্য গুণীজনদের কদর করার রীতি রেখে যেতে চাই।

অনুষ্ঠানের সভাপতি দেশবরেন্য বিশিষ্ট সংগীতশিল্পী আবু আফ্ফান রোজ বাবু অতিথিবৃন্দকে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান। উপস্থিত মরণোত্তর সংবর্ধিত গুণীজন পরিবারের সদস্যবৃন্দকে জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে কষ্ট করে আসার জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানানো হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ