Saturday -
  • 0
  • 0
Md. Emdadul Haque
Posted at 04/01/2021 06:43:pm

বগুড়ায় পাঁচটি পৌর নির্বাচনে মেয়র সহ ১২ জনের প্রার্থীতা বাতিল

বগুড়ায় পাঁচটি পৌর নির্বাচনে মেয়র সহ ১২ জনের প্রার্থীতা বাতিল

বগুড়ার ৩য় ধাপে পাঁচটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

বগুড়ার পৌরসভাগুলো হল- কাহালু, গাবতলী, নন্দীগ্রাম, শিবগঞ্জ ও ধুনট। রবিবার এসব পৌরসভায় প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়েছে।এতে তিনটি পৌরসভার ৪জন মেয়র প্রার্থী এবং দুইটি পৌরসভায় ৮জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে।   

জানা গেছে, কাহালু পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ফেরদৌস আলমের মনোনয়ন বাতিল করা হয়েছে। এর ফলে সেখানে মেয়র প্রার্থীর সংখ্যা দাঁড়ালো দুইজন।

অপরদিকে কোন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল না হওয়ায় এই পদে ৩০জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯জন প্রার্থীই রয়ে গেছেন। 

গাবতলী পৌরসভায় স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল বাছেদের মনোনয়ন বাতিল হয়েছে। এর ফলে সেখানে মেয়র প্রার্থী রিয়ে গেছেন ৬জন। তবে কাউন্সিলর পদে কোন মনোনয়ন বাতিল না হওয়ায় এই পদে ৩৬জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রার্থীই রয়ে গেছে। 

নন্দীগ্রাম পৌর নির্বাচনে কোন প্রার্থীর বাতিল হয়নি। তাই নন্দীগ্রামে মেয়র পদে ৩জন, সাধারণ কাউন্সিলর পদে ২৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জনই প্রার্থী বহাল রয়েছেন। 

অপরদিকে , শিবগঞ্জ পৌর নির্বাচনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তার হলেন- আব্দুল গফফার এবং ফৌজিয়া খানম। এর ফলে এই পৌরসভায় মেয়র পদে প্রার্থী রইলো ৪জন। এছাড়া ৩জন কাউন্সিলর পদে মনোনয়ন বাতিল হওয়ায় এই পদে ৩০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী রয়ে গেলেন। 

সবশেষে ধুনট পৌর নির্বাচনে মেয়র পদে কোন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়নি। তাই এই পদে ৪জনই বহাল রয়েছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৫জনের মনোনয়ন বাতিল হওয়ায় এই পদে ৩২জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০জন প্রার্থী রয়ে গেলেন।    


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ