• 0
  • 0
Md.Helal Uddin Sarker
Posted at 04/01/2021 05:33:pm

বগুড়া ধুনট ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বগুড়া ধুনট ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ আজ ৭৩ বছর পূর্ণ করেছে।   

এ-উপলক্ষ্যে ৪ জানুয়ারি সোমবার ধুনট উপজেলা ছাত্রলীগ দিন ব্যাপি বনার্ঢ্য কর্মসূচি গ্রহণ করেছে। ভোরে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।

সকাল ১০ টায় উপজেলা মুজিব চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন এবং আনন্দ র‍্যালী ও কেক কর্তন করেন।   

এ-সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দলীয় মেয়র প্রার্থী টি আই এম নুরুন্নবী তারিক, উপজেলা ভাইস-চেয়ারম্যান ও যুগ্ম সাধারণ সম্পাদক মহসীন আলম, ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার, সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন সহ আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

১৯৪৮ সালের ৪, জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ফজলুল হক হলে একঝাঁক তরুণ তুর্কী নিয়ে পাকিস্তান মুসলিম ছাত্রলীগ গঠন করেন।   

বাঙ্গালির ইতিহাস গৌরব ও ঐতিহ্যের ধারক বাহক এ সংগঠন প্রতিষ্ঠার পর হতে সকল গনতান্ত্রিক আন্দোলনের সামনে থেকে নেতৃত্ব দিয়েছে।

৫২ ভাষা আন্দোলনে ১৪৪ ধারা ভঙ্গ করে রাজপথে মিছিল ৫৪ সালে যুক্তফ্রন্ট গঠন করে নির্বাচনে জয় লাভ, ৫৮ সালে আইয়ুব বিরোধী আন্দোলনে নেতৃত্বদান, ৬২ সালে শিক্ষা আন্দোলন, ৬৬ সালে বঙ্গবন্ধু প্রণীত  ছয়দফা আন্দোলন, ৬৮ সালে আগরতলা ষড়যন্ত্র মামলা বিরোধী আন্দোলন, ৬৯ সালে গণ অভ্যুস্থানে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদ গঠন, ৭১ এর জাতীয় নির্বাচনে অগ্রণী ভূমিকা, ৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ