• 0
  • 0
Md. Sukh Badsha
Posted at 04/01/2021 05:39:pm

রৌমারীতে বসতভিটা রক্ষার দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসীর

রৌমারীতে বসতভিটা রক্ষার দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসীর

কুড়িগ্রামের রৌমারীতে রাস্তা অবরোধ করে তৃতীয় বার মানববন্ধন করেছে এলাকাবাসি।

রবিবার দুপুর ১২ টার দিকে কৃষি জমি ও বসতভিটা ভেঙ্গে লোড এক্সেল স্থাপনের প্রক্রিয়ার প্রতিবাদে রৌমারী স্থলবন্দর এলাকার নতুনবন্দর গ্রামে তুরা রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৮ শতাধিক মানুষ মানববন্ধনে অংশ গ্রহণ করেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

জানা যায়, সড়ক ও জনপদ অধিদপ্তরের লোড এক্সেল নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপনের জন্য ৫ একর বসতভিটা ও ফসলি জমি অধিগ্রহণ করার সিদ্ধান্ত চলছে। যা বাস্তবায়ন করা হলে ওই গ্রামের অনেক দরিদ্র অসহায় মানুষ ভুমিহীন হয়ে যাবে। তাদের অন্য কোথাও মাথা গুজার ঠাই থাকবে না।

অপর দিকে ইস্ট বেঙ্গল রেজিমেন্টটের শহীদ মুক্তিযোদ্ধা কছিবর রহমানের বসতবাড়িটিও ভাঙ্গা পড়বে। এতে ওই শহীদ পরিবারটিও বাস্তহারা হবে। এলাকাবাসী অবিলম্বে এই জমি অধিগ্রহণ বাতিলের দাবী জানান।

এসময় বক্তব্য দেন রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোয়াক্ষের আলম সোনা।

তিনি বলেন, এলাকার উন্নয়ন আমরাও চাই। আমাদের এই গ্রামের আশপাশে অনেক ফাঁকা জায়গা রয়েছে সেখানেও এলসি পয়েন্ট সড়ক ও জনপদ অধিদপ্তরের লোড এক্সেল নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করলে বসতভিটা ছাড়া হতে হবে না।

উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান জানান, এ বিষয়ে একটি স্বারকলিপি পেয়েছি। যাতে কোন বসতবাড়ি ভাঙ্গা না পড়ে সেদিকে লক্ষ করে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।




শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ