Wednesday -
  • 0
  • 0
Md. Sorif Uddin
Posted at 04/01/2021 11:52:am

লন্ডন থেকে আজ সিলেটে আসছেন ৪৮ জন, থাকতে হবে হোটেলে

লন্ডন থেকে আজ সিলেটে আসছেন ৪৮ জন, থাকতে হবে হোটেলে

যুক্তরাজ্যের নতুন ধরণের করোনাভাইরাস (স্ট্রেইন) ছড়িয়ে পড়ার পর দেশটির রাজধানী লন্ডন থেকে আজ (সোমবার) সিলেট আসছেন আরও ৪৮ যাত্রী। তবে এবার আর সিলেটে এসেই বাড়ি যেতে পারবেন না যাত্রীরা।

তাদের ১৪ দিন হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে। 

ইতোমধ্যে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের কোয়ারেন্টিনের জন্য নগরে দুটি হোটেল প্রস্তুত করেছে জেলা প্রশাসন।

নগরের দরগাহ গেইট এলাকার হোটেল স্টার স্পেসিফিক ও হোটেল হলি গেইটে নিজ খরচে কোয়রেন্টিনে থাকবেন যাত্রীরা। 

এদিকে, দেশে এসেও বাড়ি যাওয়ার সুযোগ না পাওয়ায় সিলেটের যুক্তরাজ্য প্রবাসীদের অনেকেই দেশে ফেরার আগ্রহ হারিয়ে ফেলেছেন। অনেকেই বিমানের টিকিট কিনেও শেষ মূহূর্তে তা বাতিল করেছেন।   

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার (কোভিড-১৯ ও মিডিয়া সেল) শাম্‌মা লাবিবা অর্ণব আই নিউজ বিডিকে বলেন, নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার নির্দেশনার পর যুক্তরাজ্য প্রবাসীদের অনেকেই দেশে আসার আগ্রহ হারিয়ে ফেলেছেন।   

বিমানবন্দর থেকে বিটিআরসির বাসে করে যাত্রীদের হোটেল নিয়ে আসা হবে জানিয়ে তিনি বলেন, যাত্রীরা যাতে হোটেলের বাইরে না আসেন এবং হোটেলে যাতে তাদের স্বজনরা প্রবেশ না করেন তা তদারকি করতে হোটেলগুলোর সামনে সার্বক্ষণিক পুলিশ থাকবে। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেট অফিসের ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার জানান, সোমবার যে ফ্লাইটটি সিলেটে এসে পৌঁচবে এই ফ্লাইটে দুই শতাধিক যাত্রী টিকেট কেটেছিলেন। কিন্তু দেশে ফিরে নিজ খরচে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে এই ভয়ে বাকিরা ফ্লাইট বাতিল করেছেন।   

আজ সোমবার বিমানের ফ্লাইটে ৪৮ জন যাত্রী আসবেন বলে জানান তিনি। 

আজ দুপুরে সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে এই ফ্লাইটটি অবতরণ করবে। 

করোনাভাইরাসের নতুন ধরনের (স্ট্রেইন) সংক্রমণের কারণে যুক্তরাজ্যের সাথে বিমান যোগাযোগ নিয়ে ঝুঁকি দেখা দিয়েছে। যুক্তরাজ্যের সাথে বিমান যোগাযোগ বন্ধেরও দাবি উঠেছে। তবে ঝুঁকি কমাতে যুক্তরাজ্য থেকে দেশে আসা যাত্রীদের নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। গত ২৮ ডিসেম্বর মন্ত্রীপরিষদের বৈঠকে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। 

ওসমানী বিমানবন্দর সূত্রে জানা যায়, সপ্তাহের প্রতি সোমবার ও বৃহস্পতিবার যুক্তরাজ্যের লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেটের ওসমানী আন্তর্জতিক বিমানবন্দরে বিমানের ফ্লাইট আসে।

সর্বশেষ গত ২৪ ডিসেম্বর ২০২ জন, ২৮ ডিসেম্বর ২০২ জন এবং ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী নিয়ে বিমানের ৩টি ফ্লাইট ওসমানীতে আসে। এই তিনদিন আসা যাত্রীদের মধ্যে যথাক্রমে ১৬৫, ১৪৪ ও ২০২ জন ছিলেন সিলেটের যাত্রী।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ